Realme 5 Pro ব্যবহারকারীদের জন্য বড়ো সুখবর দিল কোম্পানি

  

কিছুদিন আগেই রিয়েলমি ভারতে তাদের প্রথম কোয়াড ক্যামেরা সিরিজ Realme 5 লঞ্চ করেছিল। এই সিরিজে মোট দুটি ফোন আছে Realme 5 ও Realme 5 Pro । এরমধ্যে রিয়েলমি ৫ প্রো ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। এই ফোনটি প্রথম সেলেই ১ লাখ ৩০ হাজার ইউনিট বিক্রি হয়েছিল। এবার কোম্পানি এই ফোনের জন্য নতুন আপডেট দিলো।

৩৭১ এমবির এই আপডেটের ভার্সন নাম্বার হবে RMX1971EX_11_A.09 । নতুন এই আপডেটে আগস্ট মাসের অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ ছাড়াও ক্যামেরা পারফরম্যান্স আরো ভালো হবে। কোম্পানি দাবি করেছে এই আপডেট ডাউনলোড করে ইন্সটল করার পর ব্যবহারকারীরা তাদের রিয়ার ক্যামেরা দ্বারা অধিকতর ভালো ছবি তুলতে পারবে। এছাড়াও ফেসবুক মেসেঞ্জার বা হোয়াটসঅ্যাপের মাধ্যমে ভিডিও কলের সময় ব্যবহারকারীরা ভালো অভিজ্ঞতা পাবে।

Amazon প্রোডাক্ট কিনতে এখানে ক্লিক করুন

এই আপডেট আপনার ফোনে এসেছে কিনা জানতে ফোনের সেটিং সেকশনে যান। এবার সেটিং মেনু থেকে সফটওয়্যার আপডেট চেক করুন। প্রসঙ্গত Realme 5 বাজারে আসার পর এটাই প্রথম আপডেট। ভারতে এই ফোনের দাম শুরু হয়েছে ১৩,৯৯৯ টাকা থেকে।

Realme 5 Pro স্পেসিফিকেশন :

রিয়েলমির এই ফোনে ৬.৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজুলেশন ১০৮০ × ২৩৪০ পিক্সেল। ডিসপ্লের সুরক্ষার জন্য এই ফোনে Corning Gorilla Glass ৩+ প্রটেকশন আছে। এছাড়াও এই ফোনে পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১২ প্রসেসর, ৪, ৬ ও ৮ জিবি র‍্যাম এবং ৬৪ ও ১২৮ জিবি স্টোরেজ।

ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে আছে চারটি ক্যামেরা। যার প্রাইমারি সেন্সর ৪৮ মেগাপিক্সেল (Sony IMX586 সেন্সর এবং এফ / ১.৮ অ্যাপারচার ), সেকেন্ডারি সেন্সর ৮ মেগাপিক্সেল ( এর / ২.২৫ অ্যাপারচার ও ১১৯ ডিগ্রি ওয়াইড এঙ্গেল লেন্স), ২ মেগাপিক্সেল মাইক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেল পোর্ট্রেট লেন্সের। এই ফোনের সামনে আছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। রিয়েলমি ৫ প্রো ফোনে VOOC 3.0 ফাস্ট চার্জিং এর সাথে ৪০৩৫ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

Amazon প্রোডাক্ট কিনতে এখানে ক্লিক করুন

পড়ুন : Redmi 8A ২৫ সেপ্টেম্বর ৫০০০ mAh ব্যাটারির সাথে লঞ্চ হচ্ছে

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন