Realme 5G Global Summit: আজই হতে পারে Realme 5G GT-এর গ্লোবাল লঞ্চ, জানুন দাম

realme-5g-global-summit-today-realme-gt-5g-launch-expected-watch-livestream

অবশেষে আজ অনুষ্ঠিত হতে চলেছে Realme 5G Global Summit। এই ইভেন্টটি দুপুর 2.30 থেকে শুরু হবে। ইভেন্টে Counterpoint Research (কাউন্টারপয়েন্ট রিসার্চ), GSMA Intelligence (জিএসএমএ ইন্টেলিজেন্স), Qualcomm (কোয়ালকম), এবং Realme (রিয়েলমি)-এর পদস্থ কর্তারা বিশ্বজুড়ে 5G বিকাশের উপায় নিয়ে আলোচনা করবেন। সেইসঙ্গে ভারত ও ইউরোপের Realme-এর সিইও Madhav Sheth (মাধব শেঠ) ও কোম্পানির ব্র্যান্ড ডিরেক্টর Johnny Chen (জনি চেন) 5G-তে স্মার্টফোন প্রস্তুতকারী সংস্থার অবদান নিয়ে বক্তব্য রাখবেন। পাশাপাশি, Realme তার আপকামি প্রোডাক্ট লাইনআপ নিয়েও ডিটেলস শেয়ার করবে। এছাড়াও, আজকের ইভেন্টে Realme GT 5G ফ্ল্যাগশিপ স্মার্টফোনটির গ্লোবাল লঞ্চের ঘোষণা করা হবে বলেই আমরা আশা করছি।

Realme 5G Global Summit: লাইভ স্ট্রিমিং কখন ও কোথায় দেখবেন

আজ (বৃহস্পতিবার), Realme 5G Global Summit (রিয়েলমি 5G গ্লোবাল সামিট) ভার্চুয়ালি অনুষ্ঠিত হবে। দুপুর আড়াইটার থেকে Realme Global (রিয়েলমি গ্লোবাল)-এর ইউটিউব চ্যানেল থেকে ইভেন্টের সরাসরি সম্প্রচার দেখা যাবে।

Realme GT 5G: গ্লোবাল লঞ্চ

আজকের ইভেন্টে গ্লোবাল মার্কেটে Realme GT 5G স্মার্টফোনের লভ্যতার বিষয়ে ঘোষণা হয়ে যেতে পারে। মার্চে ফোনটি চীনে লঞ্চ হয়েছিল এবং সম্প্রতি জানা যায়, চীনের পর এটি ইউরোপে পা রাখতে চলেছে। ঘটনাচক্রে, Realme আগামী 10 জুন ভারতে একটি 5G ইভেন্টের আয়োজন করতে চলেছে। উক্ত দিনে Realme GT 5G-এর ভারতীয় ভ্যারিয়েন্ট লঞ্চ হবে বলে মনে করা হচ্ছে।

Realme GT 5G: স্পেসিফিকেশন

Realme GT 5G স্মার্টফোনে 6.43 ইঞ্চির OLED ডিসপ্লে রয়েছে, যার স্ক্রিন রেজোলিউশন 1800×2400 পিক্সেল (ফুল এইচডি) এবং রিফ্রেশ রেট 120hz। ফোনটিতে Qualcomm-এর ফ্ল্যাগশিপ প্রসেসর Snapdragon 888 ব্যবহার করা হয়েছে এবং এটি 12 জিবি পর্যন্ত র‌্যাম এবং 256 জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ সহ এসেছে। আবার সিকিউরিটির জন্য এই ফোনে রয়েছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ডিভাইসকে ঠান্ডা রাখার জন্য এতে ব্যবহার করা হয়েছে বিশেষ ভিসি কুলিং সিস্টেমও।

ফটোগ্রাফির ক্ষেত্রে, Realme GT-তে 64 মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা (অ্যাপারচার F/1.8) যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। যেখানে এটির ফ্রন্ট প্যানেলে 16 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা আছে। অন্যান্য ফিচারের কথা বললে, হ্যান্ডসেটটিতে 5000mAh ব্যাটারি রয়েছে। এবং এটি 65W ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে।

Realme GT 5G: দাম (সম্ভাব্য)

টিপস্টার সুধাংশু সম্প্রতি এক টুইট বার্তায় বলেছেন, ইউরোপে, Realme GT 5G  ফোনটি 8 জিবি র‌্যাম + 128 জিবি স্টোরেজ এবং 12 জিবি র‌্যাম + 256 জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। ইউরোপে Realme GT 5G-এর 8 জিবি র‌্যাম + 128 জিবি স্টোরেজের দাম হতে পারে 400 ইউরো (প্রায় 35,700 টাকা)। এবং 12 জিবি র‌্যাম + 256 জিবি স্টোরেজের দাম হবে 450 ইউরো (প্রায় 40,200 টাকা)। এটি ব্লু গ্লাস ও ইয়েলো (ভেগান) লেদার কালার অপশনে উপলব্ধ হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷