ভারতে এল Realme 6 Pro এর লাইটিং রেড মডেল, ৬৪ এমপি ক্যামেরার সাথে পাবেন ৯০ হার্টজ ডিসপ্লে

realme-6-pro-lighting-red-launched-price-in-india-specifications-sale-today-flipkart

এবছরই লাইটিং ব্লু ও লাইটিং অরেঞ্জ কালারের সাথে এসেছিল Realme 6 Pro। এবার কোম্পানি এই ফোনের লাইটিং রেড ভ্যারিয়েন্ট ভারতে আনলো। কয়েকদিন আগেই রিয়েলমি ইন্ডিয়ার সিইও মাধব শেঠ তার টুইটার অ্যাকাউন্ট থেকে Realme 6 Pro এর Lightning Red ভ্যারিয়েন্টের ছবি পোস্ট করেছিল। যদিও নতুন রং ছাড়া ফোনে আর কোনো পরিবর্তন আনা হয়নি। আসুন রিয়েলমি ৬ প্রো এর স্পেসিফিকেশন, দাম ও সেল ডেট জেনে নিই।

Realme 6 Pro দাম ও সেলের তারিখ:

নতুন রঙের সাথে রিয়েলমি ৬ প্রো ফোনকে Flipkart এ অন্তর্ভুক্ত করা হয়েছে। এই ফোনের ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ১৭,৯৯৯ টাকা। আবার ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ১৮,৯৯৯ টাকা এবং ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ১৯,৯৯৯ টাকা। যদিও টেকগাপের টিম ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে লাইটিং রেড কালারে ফ্লিপকার্টে দেখতে পাইনি। এই ফোনটির বিক্রি শুরু হবে আগামীকাল Flipkart Big Saving Days সেলে। এদিকে Realme ওয়েবসাইটে এখনও আমরা নতুন কালার ভ্যারিয়েন্টটিকে খুঁজে পাইনি।

Realme 6 Pro স্পেসিফিকেশন, ফিচার :

রিয়েলমি ৬ প্রো ফোনটি ৬.৬ ইঞ্চি ফুল এইচডি প্লাস আলট্রা স্মুথ আইপিএস ডিসপ্লের সাথে এসেছে। এর স্ক্রিন রেজুলেশন ১০৮০ x ২৪০০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ২০:৯। আবার স্ক্রিন টু বডি রেশিও ৯০.৬ এবং রিফ্রেশ রেট ৯০ হার্টজ। এতে ডুয়েল পাঞ্চ হোল ডিসপ্লে কাট পাবেন। স্ক্রিনের সুরক্ষার জন্য এই ফোনে কর্নিং গরিলা গ্লাস ৫ দেওয়া হয়েছে। ফোনের পারফরম্যান্সের কথা বললে, এতে এড্রেনো ৬১৮ জিপিইউ এর সাথে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। Realme 6 Pro ফোনটি ও অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক Realme UI অপারেটিং সিস্টেমের সাথে এসেছে।

ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে পাবেন কোয়াড ক্যামেরা সেটআপ। যার প্রধান ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল স্যামসাং জি ডব্লিউ ১ সেন্সর। এর অ্যাপারচার এফ/১.৮। এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স, ১২ মেগাপিক্সেল টেলিফোটো শুটার এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। ক্যামেরায় ২০এক্স হাইব্রিড জুম সাপোর্ট করে। আবার সামনে ডুয়েল পাঞ্চ হোল সেলফি ক্যামেরা রয়েছে। যার প্রাইমারি ক্যামেরা সোনি আইএমএক্স ৪৭১ সেন্সরের সাথে ১৬ মেগাপিক্সেল এবং অন্য ক্যামেরাটি হল ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স।

রিয়েলমি ৬ প্রো ফোনে ৮ জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ দেওয়া হয়েছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। রিয়েলমি ৬ এর মত এতেও পাবেন ৪,৩০০ এমএএইচ ব্যাটারি, যেটির সাথে ৩০ ওয়াট ভুক ফ্ল্যাশ চার্জার সাপোর্ট আছে। চার্জিংয়ের জন্য এতে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট।