Realme 6, X3, C12, C15 সহ ছয়টি ফোনের জন্য এল অ্যান্ড্রয়েড ১১ বেসড রিয়েলমি ইউআই ২.০ আপডেট

realme-6-x2-x3-superzoom-c12-c15-realme-ui-2-0-beta-registrations-go-live

গতবছর সেপ্টেম্বরে Realme তাদের অ্যান্ড্রয়েড ১১ বেসড রিয়েলমি ইউআই ২.০ ( Android 11 Based Realme UI 2.0) লঞ্চ করেছিল। আপাতত Realme X50 Pro ফোনটি এই নতুন কাস্টম স্কিনের স্টেবেল ভার্সনের আপডেট পেয়েছে। এছাড়া কোম্পানির বেশ কয়েকটি ফোনের জন্য এসেছে এর বিটা বিল্ড। এবার আরও ছয়টি Realme স্মার্টফোন এই কাস্টম স্কিনের বিটা ভার্সনের আপডেট পাবে বলে কোম্পানির তরফে জানানো হয়েছে।

আসলে গতবছরের তৃতীয় কোয়ার্টারে রিয়েলমি যখন তাদের Realme UI 2.0 লঞ্চ করে, তখন কোন ফোনগুলি কখন এই আপডেট পাবে তা প্রকাশ করেছিল। সেই হিসাবেই Realme 6, Realme X2, Realme X3, Realme X3 SuperZoom, Realme C12, এবং Realme C15 ফোনগুলি নতুন বছরের প্রথম কোয়ার্টারে এই আপডেট পাবে। যদিও বিটা ভার্সন হওয়ায় সমস্ত ইউজার আপডেটটি পাবে কিনা তা জানা যায়নি।

আপনি যদি এই সমস্ত ফোনগুলির মধ্যে কোনো একটি ব্যবহার করেন এবং এই নতুন আপডেটে আপনার ফোনে এসেছে কিনা জানতে চান তাহলে ফোনের Settings > Software Update > Gear Icon > Trial Version > Apply Now স্টেপগুলি ফলো করুন। তবে মনে রাখবেন যেহেতু বিটা ভার্সনে কোম্পানির তরফে নতুন কাস্টম স্কিনটির টেস্ট করা হচ্ছে, তাই ফোনে কিছু বাগের সমস্যা দেখা দিতে পারে। বিটা ভার্সনের পরেই রিয়েলমি এর স্টেবল ভার্সনের আপডেট আনবে।

Realme UI 2.0 এর বিশেষ কয়েকটি ফিচার

  • – নতুন এই কাস্টম স্কিনে ডিজিটাল হেলথ ফিচার উপলব্ধ। এছাড়াও এতে সেল্ফ ডেভেলপ করা স্লীপ ক্যাপসুল আছে। যেটি স্বাস্থ্য ও ঘুম ট্র্যাক করতে সাহায্য করবে।

– এতে পাবেন ফ্লোটিং উইন্ডো, যার ফলে ভিডিও ও চ্যাট একসাথে করা যাবে।

– এতে ডিপ সি প্রাইভেসী প্ল্যান আছে, যেখানে ইনভিসিবলডোর, প্রাইভেট স্পেস, সিকিউরিটি শিল্ড উপলব্ধ। এগুলি আপনাকে আরও সুরক্ষা প্রদান করবে।

– আবার এই কাস্টম ওএস এ পাবেন সাবটাইটেল স্টিচিং বৈশিষ্ট্য, যা সিনেমা দেখার সাথে সাথে সাবটাইটেলও দেখাবে।

– এছাড়াও এতে আইকন কাস্টোমাইজেশন, থার্ড পার্টি লঞ্চের প্রভৃতি ফিচার আছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন