রিয়েলমি আনছে বিশ্বের প্রথম 64 মেগাপিক্সেল ক্যামেরা ফোন

রিয়েলমি কোম্পানির সিইও মাধব শেঠ সম্প্রতি একটি “নতুন প্রিমিয়াম” স্মার্টফোনের ঘোষণা করেছেন। আগত এই “প্রিমিয়াম কিলার” এ থাকবে 64 মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। Xiaomi কিছুদিন আগেই একটি আপডেট দিয়েছিল যে তারা এই একইরকম একটি ফোনের ওপর কাজ করছে। এই ঘোষণার সাত দিনের মাথায়ই রিয়েলমির ফোনের টিজার বেরোলো। প্রসঙ্গত কিছুদিন আগেই স্যামসাং 64 মেগাপিক্সেল ISOCELL BRIGHT GWI সেন্সর লঞ্চ করেছিল।

তবে স্যামসাং ইলেকট্রনিক্স এর 64 মেগাপিক্সেল ISOCELL BRIGHT GWI সেন্সর সমেত প্রোডাক্ট টি এখন প্রশ্নের মুখে। কারণ এটি বেরোনোর প্রায় মাস দেড়েকের মধ্যেই প্রায় একই ক্ষমতা সম্পন্ন আরো দুটি ফোনের রিলিজ হওয়ার খবর এলো। শেঠ তার অফিশিয়াল টুইটার থেকে এই ফোনের কথা ঘোষণা করেছেন একটি ছবির সাথে। যা রিয়েলমি 64 মেগাপিক্সেল ক্যামেরায় তোলা এবং তাতে অনেক কিছু ডিটেলিং অনেক বেশি স্পষ্ট।

রিয়েলমি 64 মেগাপিক্সেল ক্যামেরা ডিটেল:- শেঠ তার টুইটে আরো বলেছেন যে এটা বিশ্বের প্রথম স্মার্টফোন ক্যামেরা হতে চলেছে যার 64 মেগাপিক্সেল GWI সেন্সর থাকবে। এর সাইজ হবে 1/1.72 ইঞ্চি এবং 1.6 মাইক্রোন সাইজ। এতে কম বা অল্প আলোতেও অনেক পরিষ্কার ছবি উঠবে। শেঠ এর দেওয়া ছবির ওয়াটারমার্ক দেখে বোঝা যাচ্ছে যে এটি কোয়াড কোর ক্যামেরা হতে চলেছে। এবং ক্যামেরার সফটওয়্যার হিসেবে থাকছে AI।

এখনো পর্যন্ত রিয়েলমির এই 64 মেগাপিক্সেল কোয়াড-কোর ক্যামেরা সম্পর্কে সেরকম কোনো তথ্য বাইরে ছাড়া হয় নি। তবে এর আগের ফোনগুলির গঠন দেখে আন্দাজ করা যায় যে এতে কি কি চমক থাকতে পারে। 64 মেগাপিক্সেল ক্যামেরা ছাড়া আল্ট্রা ওয়াইড লেন্সের একটি সেন্সর থাকবে। এছাড়া থাকবে টেলিফটো লেন্স। একটি TOF (Time of flight) সেন্সর থাকবে যা ছবির ডেপথ মাপতে কাজে লাগবে। শেঠ এর টুইট বলে আছে যে খুব শিগগিরই এর সমন্ধে জানানো হবে। তবে এর রিলিজ ডেট নিয়ে এখনো কিছু জানানো হয়নি ।

পড়ুন : এবার 64 মেগাপিক্সেল ক্যামেরার সাথে আসছে রেডমি ফোন

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

সমস্ত খবরের আপডেট পেতে এখানে লাইক দিন!