আরও দাম কমলো সস্তা ফোন Realme 6i এর, জেনে নিন নতুন দাম

Realme 6i 6gb Ram variants gets Rs-1000 price cut

ভারতে দাম কমলো ৯০ হার্টজ ডিসপ্লের সবচেয়ে সস্তা ফোন Realme 6i এর। গত জুলাই মাসে ভারতে এই ফোনটিকে লঞ্চ করেছিল রিয়েলমি। মূলত রেডমি নোট ৯ প্রো ও পোকো এম ২ প্রো কে টেক্কা দিতেই ফোনটিকে ভারতে আনা হয়েছিল। তবে কয়েকমাস যেতেই কোম্পানি রিয়েলমি ৬ আই এর টপ ভ্যারিয়েন্টের দাম কমিয়ে দিল। যদিও রিয়েলমির তরফে এবিষয়ে কিছু বলা হয়নি। তবে Flipkart ও Realme.Com থেকে এই ফোনটির ৬ জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট সস্তায় কেনা যাবে।

Realme 6i এর ৬ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের দাম কমলো:

ভারতে রিয়েলমি ৬ আই এর ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ছিল ১৪,৯৯৯ টাকা। তবে আপনি এখন এই ভ্যারিয়েন্ট ১৩,৯৯৯ টাকায় কিনতে পারবেন। যদিও ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম অপরিবর্তিত আছে, ১২,৯৯৯ টাকা।  ফোনটি সাদা ও কালো রঙে পাওয়া যাবে।

Realme 6i স্পেসিফিকেশন:

রিয়েলমি ৬ আই ফোনে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস পাঞ্চ হোল ডিসপ্লে দেওয়া হয়েছে। যার আসপেক্ট রেশিও ২০:৯ এবং রেজুলেশন ১০৮০ X ২৪০০ পিক্সেল। এই ডিসপ্লের স্ক্রিন টু রেশিও ৯০.৫ শতাংশ এবং রিফ্রেশ রেট ৯০ হার্জ। ডুয়েল সিমের এই ফোনে অপারেটিং সিস্টেম হিসাবে আছে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক Realme UI । আবার প্রসেসর হিসাবে এতে ২.০৫ গিগাহার্টজ অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৯০টি ব্যবহার করা হয়েছে। সাথে আছে মালি জি৭৬ জিপিইউ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। ফোনের সাইডে আছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। আবার এই ফোনে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের সাথে ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। যদিও বাক্সে ২০ ওয়াট চার্জার পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য রিয়েলমি ৬ আই ফোনে আছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রথম সেন্সর হলো এফ/১.৮ অ্যাপারচারের সাথে ৪৮ মেগাপিক্সেল। আবার দ্বিতীয় সেন্সর হল ৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল লেন্স, যার অ্যাপারচার এফ/২.৩। তৃতীয় ও চতুর্থ ক্যামেরা হিসাবে আছে ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর। আবার ফোনে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে। কানেক্টিভিটির জন্য এই ফোনে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট, ব্লুটুথ, ওয়াইফাই, 4G VoLTE, জিপিএস ও ৩.৫ মিমি হেডফোন জ্যাক।