ভারতে লঞ্চ হল Realme 7 ও Realme 7 Pro, সস্তায় প্রিমিয়াম স্মার্টফোন

Realme 7 and Realme 7 Pro launched in India with quad camera

কথা মত আজ ভারতে লঞ্চ হল Realme 7 Pro এবং Realme 7। একটি অনলাইন লঞ্চ ইভেন্টে কোম্পানি রিয়েলমি ৭ সিরিজকে ভারতে এনেছে। Realme 7 হল রিয়েলমি ৬ সিরিজের আপগ্রেড ভার্সন। নতুন এই সিরিজের বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে পাবেন, সেকেন্ড জেনারেশন ৬৪ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা, পাঞ্চ হোল ডিসপ্লে, সুপার পাওয়ার সেভিং মোড। এছাড়াও এই সিরিজ হল প্রথম স্মার্টফোন সিরিজ যেটি TUV Rheinland স্মার্টফোন রেলিয়াবিলিটি ভেরিফিকেশন পাশ করেছে। আসুন রিয়েলমি ৭ সিরিজের স্পেসিফিকেশন ও দাম জেনে নিই।

Realme 7 ও Realme 7 Pro দাম:

ভারতে রিয়েলমি ৭ দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের লঞ্চ হয়েছে। এর ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ১৪,৯৯৯ টাকা। আবার ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ১৬,৯৯৯ টাকা। ফোনটি মিস্ট হোয়াইট, মিস্ট ব্লু, কালারে পাওয়া যাবে। Flipkart ও Realme.Com থেকে ১০ সেপ্টেম্বর এই ফোনের সেল শুরু হবে।

আবার রিয়েলমি ৭ প্রো লঞ্চ হয়েছে দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে। এর ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ১৯,৯৯৯ টাকা। আবার ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ২১,৯৯৯ টাকা। ফোনটি মিরর সিলভার ও মিরর ব্লু কালারে পাওয়া যাবে। Flipkart ও Realme.Com থেকে এই ফোনের সেল শুরু হবে ১৪ সেপ্টেম্বর থেকে।

Realme 7 স্পেসিফিকেশন:

এই ফোনে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের পিক্সেল রেজুলেশন ১০৮০ x ২৪০০ এবং রিফ্রেশ রেট ৯০ হার্টজ। এর টাচ স্যাম্পেলিং রেট ১২০ হার্টজ। এই ফোনে মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর দেওয়া হয়েছে। এছাড়াও আছে কার্বন ফাইবার কুলিং সিস্টেম। আবার পাবেন ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। এই ফোনের পাশে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে চারটি ক্যামেরা (কোয়াড) দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা হবে ৬৪ মেগাপিক্সেল সনি আইএমএক্স৬৮২ সেন্সর। এর অ্যাপারচার এফ/১.৮। অন্য তিনটি ক্যামেরা হল ১১৯ ডিগ্রী ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর, ২ মেগাপিক্সেল সাদা এবং কালো পোর্ট্রেট ক্যামেরা, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এই ক্যামেরায় স্টারি মোড, নাইট ফিল্টার, UIS এবং UIS ম্যাক্স, আলট্রা ওয়াইড ভিডিও রেকর্ড সাপোর্ট করবে। ভিডিও কলিং ও সেলফির জন্য Realme 7 ফোনে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে, যার অ্যাপারচার এফ/২.০।

রিয়েলমি ৭ ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যার সাথে ৩০ ওয়াট ডার্ট চার্জিং সাপোর্ট করবে, যা ৬৫ মিনিটে ফোনকে ফুল চার্জ করে দেবে। চার্জিংয়ের জন্য আছে ইউএসবি টাইপ সি পোর্ট। অপারেটিং সিস্টেম হিসাবে এতে আছে অ্যান্ড্রয়েড ১০ বেসড রিয়েলমি ইউআই।

Realme 7 Pro স্পেসিফিকেশন:

রিয়েলমি ৭ প্রো ফোনে আছে ৬.৪ ইঞ্চি সুপার এমোলেড ফুল এইচডি প্লাস ডিসপ্লে। এই ডিসপ্লের রেজুলেশন ১০৮০ x ২৪০০ পিক্সেল এবং রিফ্রেশ রেট ৯০ হার্টজ। আবার এর স্ক্রিন টু বডি রেশিও ৯০.৮ শতাংশ। এতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর। এছাড়াও আছে ৮ জিবি পর্যন্ত র‌্যাম (LPDDR4x) এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ২৫৬ জিবি বাড়ানো যাবে।

এই ফোনের পিছনে কোয়াড ক্যামেরা সেটআপ আছে। যার প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল সনি আইএমএক্স৬৮২ সেন্সর। এর অ্যাপারচার এফ/১.৮। অন্য তিনটি ক্যামেরা হল ১১৯ ডিগ্রী ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর (এফ/২.৩), ২ মেগাপিক্সেল সাদা এবং কালো পোর্ট্রেট ক্যামেরা, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এই ক্যামেরায় স্টারি মোড, প্রো নাইটস্কেপ মোড প্রভৃতি ফিচার আছে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য Realme 7 Pro ফোনের সামনে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। যার অ্যাপারচার এফ/২.৫।

সিকিউরিটির জন্য এই ফোনে আছে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এতে ৬৫ ওয়াট সুপার ডার্ট চার্জিং টেকনোলজি ব্যবহার করা হয়েছে। যা ৩৪ মিনিটে ফোনকে ০-১০০ চার্জ করে দেবে। ফোনটিতে আছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। চার্জিংয়ের জন্য এতে ইউএসবি টাইপ সি পোর্ট উপলব্ধ। এতে ডলবি অ্যাটমস সাউন্ড সাপোর্ট করবে।