কাল ভারতে আসছে Realme 7 এবং 7 Pro, তার আগেই ফাঁস দাম ও সেলের তারিখ

আগামীকাল অর্থাৎ ৩ সেপ্টেম্বর ভারতে লঞ্চ হবে Realme 7 এবং 7 Pro। এই সিরিজের প্রধান প্রধান স্পেসিফিকেশন ইতিমধ্যেই সামনে এসেছে। এবার লঞ্চের আগে রিয়েলমি ৭ সিরিজের মূল্য ও সেলের তারিখ সামনে এল। টিপ্সটার অভিষেক যাদব আজ একটি টুইট করে জানিয়েছেন, ভারতে  Realme 7 এর দাম হবে ১৪,৯৯৯ টাকা। আবার ১৯,৯৯৯ টাকায় লঞ্চ হবে Realme 7 Pro। এই দুটি ফোন Flipkart ও Realme .com থেকে পাওয়া যাবে।

অভিষেকের টুইট অনুযায়ী, রিয়েলমি ৭ প্রো এর বিক্রি শুরু হবে ১৪ সেপ্টেম্বর দুপুর ১২ টা থেকে। এছাড়াও ফোনের ডিজাইন ও জানা গেছে। যেখান থেকে পরিষ্কার এই সিরিজের ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা থাকবে। এছাড়াও এই ফোনগুলির ডিসপ্লে ডিজাইন হবে ওয়াটারড্রপ নচ। যদিও কোম্পানির তরফে এই বিষয়ে কিছু জানানো হয়নি।

Realme 7 স্পেসিফিকেশন (সম্ভাব্য):

Realme 7 মিডিয়াটেক হেলিও জি৯০টি প্রসেসরের সাথে আসবে। এতে মালি জি-৭৬ এমপি৪ জিপিইউ থাকবে। এই ফোনে বেশ কয়েকটি স্টোরেজ বিকল্প থাকবে, যার মধ্যে আছে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ বিকল্প। এছাড়াও এতে থাকবে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস আইপিএস এলসিডি স্ক্রিন। এর রিফ্রেশ রেট হবে ৯০ হার্টজ এবং পিক্সেল ডেন্সিটি হবে ৩৯৫ পিপিআই। ডিসপ্লের প্রটেকশনের জন্য থাকবে কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশন। আবার এই ফোনের পাশে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হবে। রিয়েলমি ৭ ফোনটি ৫,০০০ এমএএইচ ৩০ ওয়াট ডার্ট চার্জারের সাথে আসবে।

ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে চারটি ক্যামেরা (কোয়াড) দেওয়া হবে। যার প্রাইমারি ক্যামেরা হবে ৬৪ মেগাপিক্সেল সনি আইএমএক্স৬৮২ সেন্সর। অন্য তিনটি ক্যামেরা হল ১৯৯ ডিগ্রী১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর, ২ মেগাপিক্সেল পোর্ট্রেট ক্যামেরা, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এই ফোনের সামনে থাকবে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এতে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। অপারেটিং সিস্টেম হিসাবে থাকবে অ্যান্ড্রয়েড ১০ বেসড রিয়েলমি ইউআই।

Realme 7 Pro স্পেসিফিকেশন (সম্ভাব্য):

Realme 7 Pro এর কথা বললে, এতে থাকবে ৬.৪ ইঞ্চি সুপার এমোলেড ফুল এইচডি প্লাস ডিসপ্লে। এর রিফ্রেশ রেট হবে ৯০ হার্টজ। এতে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর। সাথে থাকবে ৬/৮ জিবি র‌্যাম (LPDDR4x) এবং ৬৪/১২৮/২৫৬ জিবি স্টোরেজ। এতে ৬৫ ওয়াট সুপার ডার্ট চার্জিং টেকনোলজি ব্যবহার করা হবে। ফোনটিতে থাকবে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। এখানেও কোয়াড রিয়ার ক্যামেরা দেওয়া হবে। যার প্রাইমারি ক্যামেরা হবে ৬৪ মেগাপিক্সেল সনি আইএমএক্স৬৮২ সেন্সর। অন্য তিনটি ক্যামেরা হল ১৯৯ ডিগ্রী ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর, ২ মেগাপিক্সেল পোর্ট্রেট ক্যামেরা, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সিকিউরিটির জন্য থাকবে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। সেলফির জন্য ফোনের সামনে দেওয়া হবে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।