লঞ্চের আগেই ফাঁস Realme 7 এবং Realme 7 Pro এর সম্পূর্ণ ফিচার, আগেভাগে জেনে নিন

realme-7-realme-7-pro-full-specifications-tipped-ahead-of-3-september-launch

চীনা স্মার্টফোন কোম্পানি রিয়েলমি ইতিমধ্যেই ঘোষণা করেছে যে আগামী ৩ সেপ্টেম্বর ভারতে লঞ্চ করা হবে Realme 7 এবং Realme 7 Pro। এমনকি কোম্পানি #BuildingTheFaster7 হ্যাশট্যাগের সাথে একটি মাইক্রো সাইটও তৈরী করেছে। এই সাইট থেকে আপনি এও জানতে পারবেন যে কিভাবে রিয়েলমি ৭ সিরিজের ব্লাইন্ড অর্ডার করা যাবে। তবে এবার লঞ্চের আগে Realme 7 এবং Realme 7 Pro এর সম্পূর্ণ ফিচার সামনে এল।

টিপ্সটার মুকুল শর্মা তার একটি ইউটিউব ভিডিওতে রিয়েলমি ৭ সিরিজের স্পেসিফিকেশন ফাঁস করেছে। আগেই জানা গেছে এই সিরিজ ‘বিশ্বের দ্রুত প্রসেসর’ এর সাথে আসবে। এছাড়াও রিয়েলমি ৬ সিরিজের মত রিয়েলমির এই আপগ্রেড সিরিজে সনি ব্র্যান্ডের ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর থাকবে। এই সেন্সরের সাইজ হবে ১/১.৭৩ ইঞ্চি এবং অ্যাপারচার হবে এফ/১.৮।

Realme 7 এবং Realme 7 Pro স্পেসিফিকেশন:

মুকুল শর্মার রিপোর্ট অনুযায়ী, Realme 7 হবে মিডিয়াটেক হেলিও জি৯৫ এর সাথে আসা প্রথম ফোন। এই ফোনে যে দুটি স্টোরেজ বিকল্প থাকবে সেগুলি হল ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি (UFS 2.1) স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম (LPPDR4x) ও ১২৮ জিবি (UFS 2.1) স্টোরেজ। এছাড়াও এতে থাকবে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস এলসিডি স্ক্রিন। এর রিফ্রেশ রেট হবে ৯০ হার্টজ। ডিসপ্লের প্রটেকশনের জন্য থাকবে কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশন। আবার এই ফোনের পাশে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হবে। রিয়েলমি ৭ ফোনটি ৫,০০০ এমএএইচ ৩০ ওয়াট ডার্ট চার্জারের সাথে আসবে।

ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে চারটি ক্যামেরা (কোয়াড) দেওয়া হবে। যার প্রাইমারি ক্যামেরা হবে ৬৪ মেগাপিক্সেল সনি আইএমএক্স৬৮২ সেন্সর। অন্য তিনটি ক্যামেরা হল ১৯৯ ডিগ্রী ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর, ২ মেগাপিক্সেল পোর্ট্রেট ক্যামেরা, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এই ফোনের সামনে থাকবে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

 Realme 7 Pro এর কথা বললে, এতে থাকবে ৬.৪ ইঞ্চি এমোলেড ফুল এইচডি প্লাস ডিসপ্লে। এর রিফ্রেশ রেট হবে ৬০ হার্টজ। এতে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০ প্রসেসর। সাথে থাকবে ৬/৮ জিবি র‌্যাম (LPDDR4x) এবং ১২৮/২৫৬ জিবি স্টোরেজ (UFS 2.1)। এতে ৬৫ ওয়াট সুপার ডার্ট চার্জিং টেকনোলজি ব্যবহার করা হবে। ফোনটিতে থাকবে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। এখানেও কোয়াড রিয়ার ক্যামেরা দেওয়া হবে। সিকিউরিটির জন্য থাকবে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। সেলফির জন্য ফোনের সামনে দেওয়া হবে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।