ভারতে আসছে Realme 7i, সস্তায় পাবেন ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি মেমরি

realme-7i-india-support-page-goes-live-storage-and-colour-options-leaks

গত ১৭ সেপ্টেম্বর ইন্দোনেশীয়ায় লঞ্চ হয়েছে Realme 7i। এবার এই ফোনকে ভারতে আনা হচ্ছে। অক্টোবরেই এই ফোনটি ভারতে লঞ্চ হবে। তবে তার আগে রিয়েলমি ৭ আই কে Realme India -র অফিসিয়াল ওয়েবসাইটের সাপোর্ট পেজে দেখা গেল। টিপ্সটার Himanshu রিয়েলমির সাপোর্ট পেজের একটি স্ক্রিনশট শেয়ার করেছেন। যার থেকে পরিষ্কার ফোনটি শীঘ্রই ভারতে আসছে। যদিও কোম্পানির তরফে Realme 7i এর ভারতে লঞ্চ ডেট এখনও জানানো হয়নি।

এদিকে টিপ্সটার মুকুল শর্মা জানিয়েছেন, ভারতে Realme 7i ভিন্ন স্টোরেজ বিকল্পের সাথে লঞ্চ হবে। ফোনটি ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের সাথে ভারতে পাওয়া যাবে। যদিও ইন্দোনেশিয়ায় রিয়েলমি ৭ আই ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের লঞ্চ হয়েছিল।

Realme 7i এর ভারতে সম্ভাব্য দাম

ভারতে রিয়েলমি ৭ আই এর লঞ্চ ডেট যেমন জানা যায়নি তেমনি দামও জানা যায়নি। তবে ইন্দোনেশিয়ায় ফোনটির দাম আরপি ৩০,৯৯,০০০ (প্রায় ১৫,২৭০ টাকা)। এদিকে ভারতে যেহেতু ফোনটি ৮ জিবির বদলে ৪ জিবি র‌্যামের সাথে আসবে, তাই এর দাম শুরু হতে পারে ১০,৯৯৯ টাকা থেকে। ফোনটি ফিউজান গ্রীন ও ফিউজান ব্লু কালারে ভারতে আসবে।

Realme 7i স্পেসিফিকেশন 

Realme 7i ফোনে পাবেন ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস পাঞ্চ হোল ডিসপ্লে। এর ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০ হার্টজ। ডিসপ্লের প্রটেকশনের জন্য এতে কর্নিং গরিলা গ্লাস প্রটেকশন আছে। আবার রিয়েলমি ৭ আই ফোনে ২.০ গিগাহার্টজের অক্টা কোর স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর ব্যবহার করা হয়েছে। গ্রাফিক্সের জন্য এই ফোনে পাবেন এড্রেনো ৬১০ জিপিইউ। এতে ৪ জিবি র‌্যাম (LPDDR4X) ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ (UFS 2.1) আছে।

ফটোগ্রাফির জন্য Realme 7i ফোনের পিছনে আছে কোয়াড ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল। এতে PDAF সাপোর্ট করবে। এছাড়াও অন্য তিনটি ক্যামেরা হল ১১৯ ডিগ্রী ফিলড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ব্ল্যাক&হোয়াইট সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। আবার ফোনটির সামনে আছে ১৬ মেগাপিক্সেল সনি আইএমএক্স৪৭১ সেন্সর, এর অ্যাপারচার এফ/২.১। এখানে পোর্ট্রেট মোড, বোকেহ এফেক্ট কন্ট্রোল সহ অন্যান্য ফিচার উপলব্ধ।

আবার রিয়েলমি ৭ আই ফোনে আছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এই ফোনে ১৮ ওয়াট কুইক চার্জ সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এখানে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। অপারেটিং সিস্টেম হিসাবে রিয়েলমি ৭ আই ফোনে আছে অ্যান্ড্রয়েড ১০ সিস্টেম বেসড রিয়েলমি ইউআই। সিকিউরিটির জন্য এতে আছে ফেস আনলক ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।