পাওয়ারফুল ব্যাটারি ও দুর্দান্ত ক্যামেরা সহ Realme 7i ভারতে লঞ্চ হল

realme-7i-launched-in-india-with-90hz-display-rate-check-price-specifications

ভারতে লঞ্চ হল রিয়েলমি ৭ সিরিজের নতুন ফোন Realme 7i। এই ফোনটিকে কিছুদিন আগে ইন্দোনেশিয়ায় লঞ্চ করা হয়েছিল। ভারতে ইতিমধ্যেই এই সিরিজের রিয়েলমি ৭ ও রিয়েলমি ৭ প্রো ফোন দুটি উপলব্ধ। রিয়েলমি ৭ আই ফোনটিকে আজ অনলাইনে অনুষ্ঠিত Leap To Next Gen ইভেন্টে লঞ্চ করা হয়েছে। এই ইভেন্টে কোম্পানি একাধিক নতুন ডিভাইস কেও বাজারে এনেছে। Realme 7i ফোনের বিশেষ বিশেষ ফিচারের কথা বললে, ফোনটি অক্টা কোর প্রসেসর, পাঞ্চ হোল ডিসপ্লে, সনি সেন্সর যুক্ত সেলফি ক্যামেরা ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

Realme 7i দাম, লভ্যতা ও সেল ডেট

রিয়েলমি ৭ আই এর ভারতে দাম শুরু হয়েছে ১১,৯৯৯ টাকা থেকে। এই দাম ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। এছাড়াও ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ১২,৯৯৯ টাকা। ফোনটি ফিউজান গ্রীন এবং ফিউজান ব্লু কালারে পাওয়া যাবে। Realme 7i ফোনটি Flipkart ও Realme.com থেকে পাওয়া যাবে। এই ফোনের প্রথম সেল অনুষ্ঠিত হবে ১৬ অক্টোবর মধ্যরাত ০০:০০ টা থেকে।

Realme 7i স্পেসিফিকেশন

রিয়েলমি ৭ আই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ সিস্টেম বেসড রিয়েলমি ইউআই সিস্টেমে চলে। এই ফোনে আছে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস পাঞ্চ হোল ডিসপ্লে। যার মধ্যে সেলফি ক্যামেরা হিসাবে এফ/২.১ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেল সনি আইএমএক্স৪৭১ সেন্সর রয়েছে। এই ডিসপ্লের পিক্সেল রেজুলেশন ৭২০ x ১৬০০ এবং আসপেক্ট রেশিও ২০:৯। আবার ডিসপ্লের স্ক্রিন টু বডি রেশিও ৯০ শতাংশ এবং রিফ্রেশ রেট ৯০ হার্টজ । ডিসপ্লের প্রটেকশনের জন্য এতে কর্নিং গরিলা গ্লাস প্রটেকশন আছে।

রিয়েলমি ৭ আই ফোনে ব্যবহার করা হয়েছে ২.০ গিগাহার্টজের অক্টা কোর স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর। আবার এড্রেনো ৬১০ জিপিইউ দেওয়া হয়েছে গ্রাফিক্সের জন্য। এতে ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ আছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ক্যামেরার কথা বললে Realme 7i ফোনটি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপের সাথে এসেছে। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল। এতে PDAF সাপোর্ট করবে। এছাড়াও অন্য তিনটি ক্যামেরা হল ১১৯ ডিগ্রী ফিলড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ব্ল্যাক&হোয়াইট সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স।

পিছনের ক্যামেরায় সুপার নাইটস্কেপ মোড, নাইট ফিল্টারস, প্যানোরামিক ভিউ, বিশেষজ্ঞ, টাইমলেস, পোর্ট্রেট মোড, এইচডিআর, আল্ট্রা ওয়াইড, আল্ট্রা ম্যাক্রো, এআই সিন ডিটেকশন , এআই বিউটি, ফিল্টার, ক্রোমা বুস্ট, স্লো মোশন, বোকেহ এফেক্ট কন্ট্রোল ফিচার উপলব্ধ।

পাওয়ারের জন্য রিয়েলমি ৭ আই ফোনে আছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এতে ১৮ ওয়াট কুইক চার্জ সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এখানে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। অপারেটিং সিস্টেম হিসাবে সিকিউরিটির জন্য এতে আছে ফেস আনলক ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।