Realme 7i ও Realme C15 (কোয়ালকম এডিশন) ফোনের জন্য এল অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউআই ২.০ আপডেট

realme-7i-realme-c15-qualcomm-edition-realme-ui-2-0-early-access-program-announced

গত সেপ্টেম্বরে একটি লঞ্চ ইভেন্টে নিজের অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক Realme UI 2.0 কাস্টম স্কিন লঞ্চ করেছিল জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা Realme। এরপর বিগত কয়েক মাসে Realme X50 Pro, Realme X7 Pro-এর মত কিছু ফোনে এই বিশেষ আপডেট উপলব্ধ হয় বটে, কিন্তু ব্র্যান্ডের বহু হ্যান্ডসেট এখনো এই আপডেটের সুবিধা থেকে বঞ্চিত রয়েছে। এদিকে অ্যান্ড্রয়েড ডিভাইসগুলির পরবর্তী বড় আপডেট অর্থাৎ অ্যান্ড্রয়েড ১২ ওএসের লঞ্চের সময়ও আস্তে আস্তে এগিয়ে আসছে! সেক্ষেত্রে এবার, Realme UI 2.0 আপডেটের উপযুক্ত নিজের অন্যান্য ফোনের জন্য একটি বিশদ রোল আউট শিডিউল শেয়ার করল চীনা সংস্থাটি। ওই শিডিউলে দেখা যাচ্ছে, Realme পূর্ব নির্ধারিত সময়ের কয়েক মাস আগেই তার Realme 7i ফোনটির জন্য Realme UI 2.0 আর্লি অ্যাক্সেস প্রোগ্রাম ঘোষণা করতে চলেছে। অর্থাৎ ফোনটি শীঘ্রই লেটেস্ট কাস্টম ওএস-র বিটা আপডেট পাবে। আবার একই সাথে Realme C15 (Qualcomm Edition) ফোনটিও এই আর্লি অ্যাক্সেস প্রোগ্রামে অংশ নিতে পারবে। আসুন এই দুটি ফোনের জন্য আসা নতুন আপডেটের বিষয়ে বিস্তারিত জেনে নিই।

Realme UI 2.0-এর আর্লি অ্যাক্সেস বা ওপেন বিটা প্রোগ্রামের জন্য যেভাবে আবেদন করবেন:

এক্ষেত্রে Realme 7i ইউজারদের ওপেন বিটা প্রোগ্রামের অ্যাক্সেস পাওয়ার জন্য তাদের ডিভাইসটিকে প্রথমে RMX2103PU_11.A.43 ফার্মওয়্যার ভার্সনে আপডেট করতে হবে। এরপর ফোনের সেটিংস অ্যাপ্লিকেশন থেকে সফ্টওয়্যার আপডেট সেকশনে যেতে হবে এবং স্ক্রিনের শীর্ষে ডান দিকের কোণায় সেটিংস আইকন > ট্রায়াল ভার্সন > সাবমিট ইওর ডিটেইলস > অ্যাপ্লাই নাও অপশনে ক্লিক করতে হবে।

অন্যদিকে, Realme C15 (Qualcomm Edition) ফোন ব্যবহারকারীদের Realme UI 2.0-এর আর্লি অ্যাক্সেস পেতে নিজেদের ডিভাইসটিকে RMX2195PU_11.A.29/RMX2195PU_11.A.31 ফার্মওয়্যার ভার্সনে আপডেট করতে হবে এবং তারপর ওপরে বলা স্টেপগুলি অনুসরণ করে সেটিংসের সফ্টওয়্যার আপডেট সেকশন থেকে ‘অ্যাপ্লাই নাও’ অপশনে ক্লিক করতে হবে। জানিয়ে রাখি, এই ফোনটিতে আর্লি অ্যাক্সেস প্রোগ্রামের জন্য অ্যাপ্লাই করতে হলে ‘অ্যাপ্লাই নাও’ অপশনে ক্লিক করার পর একটি কুইজ খেলতে হবে।

প্রসঙ্গত, Realme জানিয়েছে যে, সেইসব ফোন আর্লি অ্যাক্সেসের সুবিধা পাবে, যেগুলিতে কমপক্ষে ৫ জিবি ফ্রি স্টোরেজ থাকবে এবং ডিভাইসটি রুট করা চলবে না। তাছাড়া সংস্থাটি, এই আপডেট ইনস্টল করার আগে ইউজারদের ব্যক্তিগত ডেটা ব্যাকআপ নেওয়ারও পরামর্শ দিয়েছে।

আবারও স্মরণ করিয়ে দিই যে, এটি বিটা আপডেট, তাই আপডেটটি ইনস্টল করার পর ফোনে কিছু বাগ দেখা দিতে পারে, সেগুলি কোম্পানি পরবর্তী আপডেটের মাধ্যমে ফিক্স করবে। তাই আপনি যদি নিজেকে ঝঞ্ঝাটমুক্ত রাখতে চান, তাহলে এই প্রোগ্রামে অংশগ্রহণ না করাই শ্রেয় হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন