Realme 8 5G আজ ভারতে আসছে ডাইমেনসিটি ৭০০ প্রসেসরের প্রথম ফোন হিসাবে, জানুন সম্ভাব্য দাম

Realme 8 5G launch in India today Livestream expected price specifications

Realme 8 5G আজ ভারতে লঞ্চ হতে চলেছে। করোনা আবহে একটি ভার্চুয়াল ইভেন্টের মাধ্যমে ফোনটিকে এদেশে আনা হবে। ই-কমার্স সাইট Flipkart ইতিমধ্যেই ফোনটির জন্য একটি মাইক্রো সাইট তৈরি করেছে। যেখানে ফোনটির মুখ্য ফিচার টিজ করা হয়েছে। জানিয়ে রাখি গতকালই রিয়েলমি ৮ ৫জি থাইল্যান্ডে লঞ্চ হয়েছে। আশা করা হচ্ছে একই স্পেসিফিকেশন সহ ফোনটি ভারতে লঞ্চ হবে। সেক্ষেত্রে Realme 8 5G ফোনে মিডিয়াটেক ডায়মেনসিটি ৭০০ প্রসেসর, ট্রিপল রিয়ার ক্যামেরা ও ফুল এইচডি প্লাস ডিসপ্লে থাকবে।

Realme 8 5G কখন লঞ্চ হবে

আগেই বলেছি, রিয়েলমি ৮ ৫জি একটি ভার্চুয়াল ইভেন্টের মাধ্যমে ভারতে পা রাখবে। ইভেন্ট শুরু হবে দুপুর ১২টা ৩০ থেকে। কোম্পানির অফিসিয়াল ইউটিউব চ্যানেল থেকে এই ইভেন্ট দেখা যাবে। আবার রিয়েলমি ইন্ডিয়ার সোশ্যাল মিডিয়া পেজ থেকে ইভেন্টের লাইভ আপডেট পাওয়া যাবে। এছাড়াও নিচে দেওয়া লিংকে ক্লিক করেও আপনি ইভেন্টটি দেখতে পারবেন।

Realme 8 5G এর দাম

কোম্পানির তরফে রিয়েলমি ৮ ৫জি এর ভারতে কত দাম হতে পারে সে বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। তবে থাইল্যান্ডে ফোনটির ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে প্রায় ২৪,০০০ টাকা। আশা করা হচ্ছে ভারতেও ফোনটি প্রায় একই দামে লঞ্চ হবে।

Realme 8 5G এর স্পেসিফিকেশন

থাইল্যন্ডে লঞ্চ হওয়ার সুবাদে ফোনটির স্পেসিফিকেশন আমাদের জানা। রিয়েলমি ৮ ৫জি ফোনে আছে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) পাঞ্চ হোল ডিসপ্লে। এই ফোনে ব্যবহার করা হয়েছে ২.২ গিগাহার্টজ অক্টা কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড রিয়েলমি ইউআই ২.০ কাস্টম রম সহ চলবে।

পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যার সাথে ১৮ ওয়াট কুইক চার্জ ফাস্ট চার্জিং টেকনোলজি সাপোর্ট করবে। ফটোগ্রাফির জন্য Realme 8 5G ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল মনোক্রম পোর্ট্রেট লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। আবার সেলফি ও ভিডিও কলের জন্য এই ফোনের সামনে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন