Realme 8 5G: সবচেয়ে সস্তা ফাইভজি ফোন ভারতে দুর্ধর্ষ ফিচার সহ লঞ্চ হল

Realme 8 5G launched in India with dimensity 700 soc triple rear camera price specifications sale date

Realme 8 5G ঘোষণা অনুযায়ী আজ ভারতে লঞ্চ হল। এটি সবচেয়ে সস্তা 5G ফোন হিসাবে ভারতে পা রেখেছে। গতকালই থাইল্যান্ডে ফোনটির ওপর থেকে পর্দা সরিয়েছিল চিনা স্মার্টফোন কোম্পানিটি। রিয়েলমি ৮ ৫জি ফোনে আছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর, ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ৪৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা ও ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে। এছাড়াও Realme 8 5G ফোনে Dynamic RAM Expansion (DRE) টেকনোলজি বর্তমান, যা ইন্টারনাল স্টোরেজ কে ভার্চুয়াল র‌্যামে পরিণত করবে। এই ফিচার আমরা Vivo X60 সিরিজে দেখেছিলাম। উল্লেখ্য, গত মাসে এই সিরিজের Realme 8 ও Realme 8 Pro ফোন দুটি ভারতে লঞ্চ হয়েছিল।

Realme 8 5G এর ভারতে দাম ও লভ্যতা

Realme 8 5G launched

রিয়েলমি ৮ ৫জি এর ভারতে দাম শুরু হয়েছে ১৪,৯৯৯ টাকা থেকে। এই মূল্য ফোনটির ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। আবার এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ১৬,৯৯৯ টাকা। ফোনটি সুপারসনিক ব্ল্যাক ও সুপারসনিক ব্লু কালারের সাথে এসেছে। আগামী ২৮ এপ্রিল দুপুর ১২ টায় Flipkart ও realme.com থেকে ফোনটির সেল শুরু হবে।

থাইল্যান্ডে Realme 8 5G এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে ৯,৯৯৯ থাই বাত, যা প্রায় ২৪,০০০ টাকার সমান। 

Realme 8 5G Dimensity 700 soc

Realme 8 5G এর স্পেসিফিকেশন

রিয়েলমি ৮ ৫জি ফোনে আছে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) ডিসপ্লে। এই ডিসপ্লে ৪০৫ পিপিআই পিক্সেল ডেন্সিটি, ৯০.৫ শতাংশ স্ক্রিন টু বডি রেশিও ও ৬০০ নিটস পিক ব্রাইটনেস সহ এসেছে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল, যার কাট আউটের মধ্যে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ। সিকিউরিটির জন্য পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এম্বেড আছে।

Realme 8 5G ফোনে ব্যবহার করা হয়েছে ২.২ গিগাহার্টজ অক্টা কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর। সাথে আছে ARM Mali-G57 জিপিইউ। ফোনটি ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১টিবি পর্যন্ত বাড়ানো যাবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড রিয়েলমি ইউআই ২.০ কাস্টম ওএস সহ চলবে।

realme 8 5g 5000mah

ক্যামেরার কথা বললে, রিয়েলমি ৮ ৫জি ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল। অন্য দুটি ক্যামেরা হল ২ মেগাপিক্সেল মনোক্রম পোর্ট্রেট লেন্স (এফ/২.৪) ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর (এফ/২.৪)। পিছনের ক্যামেরায় লো লাইট ফটোগ্রাফির জন্য সুপার নাইটস্কেপ মোড আছে। আবার সামনের ও পিছনের ক্যামেরা দিয়ে ৩০ এফপিএস-এ ১০৮০পি ভিডিও রেকর্ড করা যাবে।

ফোনটি ১৮ ওয়াট কুইক চার্জ ফাস্ট চার্জিং টেকনোলজি সাপোর্ট ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। চার্জিংয়ের জন্য এতে পাওয়া যাবে ইউএসবি টাইপ সি পোর্ট। এর ওজন ১৮৫ গ্রাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন