Realme 8 5G ভারতে আসার আগে থাইল্যান্ডে লঞ্চ হল, আছে দুর্দান্ত ফিচার

Realme 8 5G launched with dimensity 700 soc triple rear camera price specifications

Realme 8 5G ঘোষণা অনুযায়ী আজ থাইল্যান্ড লঞ্চ হল। আগামীকাল এই ফোনটি ভারতেও পা রাখবে। রিয়েলমি ৮ ৫জি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসরের প্রথম ফোন। 5G কানেক্টিভিটি থাকার পাশাপাশি এই ফোনে পাওয়া যাবে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ৪৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা, ফুল এইচডি প্লাস ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ। আসুন Realme 8 5G এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নিই।

Realme 8 5G এর দাম

রিয়েলমি ওয়েবসাইটে ফোনটিকে দুটি র‌্যাম (৪ জিবি/৬ জিবি) ও দুটি স্টোরেজ (৬৪ জিবি/ ১২৮ জিবি) ভ্যারিয়েন্টে সহ অন্তর্ভুক্ত করা হয়েছে। যদিও এখানে দুটি ভ্যারিয়েন্টের দাম উল্লেখ নেই।

তবে ই-কমার্স সাইট JD.com-এ রিয়েলমি ৮ ৫জি ফোনটি ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ অন্তর্ভুক্ত আছে। যার দাম রাখা হয়েছে ৯,৯৯৯ থাই বাত, যা প্রায় ২৪,০০০ টাকার সমান। ফোনটি সুপারসনিক ব্ল্যাক ও সুপারসনিক ব্লু কালারের সাথে এসেছে।

Realme 8 5G এর স্পেসিফিকেশন

রিয়েলমি ৮ ৫জি ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড রিয়েলমি ইউআই ২.০ কাস্টম রম সহ চলবে। এই ফোনে আছে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) পাঞ্চ হোল ডিসপ্লে। এই ডিসপ্লে ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ৪০৫ পিপিআই পিক্সেল ডেন্সিটি, ৯০.৫ শতাংশ স্ক্রিন টু বডি রেশিও ও ৬০০ নিটস পিক ব্রাইটনেস সহ এসেছে। এই ফোনে ব্যবহার করা হয়েছে ২.২ গিগাহার্টজ অক্টা কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর। সাথে আছে ARM Mali-G57 জিপিইউ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Realme 8 5G ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল। অন্য দুটি ক্যামেরা হল ২ মেগাপিক্সেল মনোক্রম পোর্ট্রেট লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। আবার সেলফি ও ভিডিও কলের জন্য এই ফোনের সামনে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। পিছনের ক্যামেরায় লো লাইট ফটোগ্রাফির জন্য সুপার নাইটস্কেপ মোড আছে। আবার সামনের ও পিছনের ক্যামেরা দিয়ে ৩০ এফপিএস-এ ১০৮০পি ভিডিও রেকর্ড করা যাবে।

পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যার সাথে ১৮ ওয়াট কুইক চার্জ ফাস্ট চার্জিং টেকনোলজি সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এতে পাওয়া যাবে ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনটি সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ এসেছে। এর ওজন ১৮৫ গ্রাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন