দাম কমলো Realme 8 ফোনের, Redmi Note 10S এর থেকেও এখন সস্তা

realme-8-price-slashed-in-india-by-rs-500-after-redmi-note-10s-launch

মিড-রেঞ্জে স্মার্টফোন সেগমেন্টে Realme-র চিন্তা বাড়িয়ে Xiaomi-র সাব ব্রান্ড Redmi আজ Redmi Note 10S লঞ্চ করেছে। তবে Redmi নতুন ফোন বাজারে আনতেই নিজেদের স্মার্টফোনের জনপ্রিয়তা অটুট রাখার উদ্দেশ্যে Realme 8-এর 4G ভ্যারিয়েন্টের দাম কমিয়েছে রিয়েলমি। এখন থেকে ফোনটি ৫০০ টাকা সস্তায় পাওয়া যাবে। ফলে ভারতে রিয়েলমি ৮ এখন কেনা যাবে ১৪,৪৯৯ টাকা থেকে, যেখানে রেডমি নোট ১০এস এর প্রাথমিক ভ্যারিয়েন্টের মূল্য রাখা হয়েছে ১৪,৯৯৯ টাকা।

Realme 8-এর নতুন দাম

এখন থেকে রিয়েলমি ৮ এর ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ১৪,৯৯৯ টাকা ও ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ১৫,৪৯৯ টাকায় পাওয়া যাবে। এর আগে এই দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ছিল যথাক্রমে ১৪,৯৯৯ টাকা ও ১৫,৯৯৯ টাকা। আবার সাইবার ব্ল্যাক কালার অপশনে ফোনটির ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দামও রিয়েলমি ৫০০ টাকা কমিয়েছে। এটি এখন ১৬,৪৯৯ টাকায় উপলব্ধ। ই-কমার্স সাইট Flipkart ও কোম্পানির নিজস্ব সাইট Realme.com থেকে ফোনটি নতুন দামে কেনা যাবে।

Realme 8 এর স্পেসিফিকেশন

ডুয়েল সিমের রিয়েলমি ৮ ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড রিয়েলমি ইউআই ২.০ কাস্টম ওএসে চলে। এই ফোনে আছে পাঞ্চ হোল ডিজাইনের ৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৬০ হার্টজ এবং টাচ স্যাম্পেলিং রেট ১৮০ হার্টজ। এই ফোনে ব্যবহার করা হয়েছে অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর। সাথে আছে ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Realme 8 ফোনের পিছনে কোয়াড ক্যামেরা বর্তমান। যার প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও বাকি তিনটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল মনোক্রোম সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য ফোনে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যার সাথে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই চার্জার ফোনকে ৬৫ মিনিটে ফুল চার্জ করে দেবে। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷