Realme 9 শীঘ্রই ভারতে আসছে, লঞ্চের আগে পেয়ে গেল BIS-এর ছাড়পত্র

আজ RMX3388 মডেল নম্বর সহ রিয়েলমি ৯ ফোনকে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) সার্টিফিকেশন সাইটে খুঁজে পাওয়া গেছে

realme-9-india-launch-bis-eec-certification-spotted-specifications-9i

রিয়েলমির আসন্ন সিরিজ Realme 9 – এর অন্তর্ভুক্ত স্মার্টফোনগুলি নতুন বছরের প্রথমদিকেই ভারতের বাজারে পা রাখতে পারে। এই সিরিজের অধীনে Realme 9, Realme 9 Pro, Realme 9 Pro+ এবং Realme 9i – এই চারটি ফোন বাজারে লঞ্চ হতে পারে বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যেই ভিয়েতনামের বাজারে গত ১০ জানুয়ারি আত্মপ্রকাশ করেছে Realme 9i ফোনটি, আগামী ১৮ জানুয়ারি এটি ভারতে পা রাখবে। আবার এখন ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস বা বিআইএস (BIS) -এর অনুমোদন লাভ করেছে বেস মডেল Realme 9। এছাড়াও এই চীনা সংস্থা একটি টিজার প্রকাশ করে নিশ্চিত করেছে ভারতে Realme 9 সিরিজের উপর থেকে শীঘ্রই পর্দা সরানো হবে।

Realme 9 পেল BIS এর অনুমোদন

ডিলএনটেক (DealNTech) আজ RMX3388 মডেল নম্বর সহ রিয়েলমি ৯ ফোনকে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) সার্টিফিকেশন সাইটে খুঁজে পেয়েছে। আবার RMX3491 মডেল নম্বর সহ রিয়েলমি ৯আই ফোনটিকেও এই সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত করা হয়েছে। ডিলএনটেক আরও জানিয়েছে, রিয়েলমি ৯ কে ইউরোপিয়ান ইকোনমিক কমিউনিটির (EEC) সার্টিফিকেশন সাইটেও দেখা গেছে। যদিও সাইটগুলির লিস্টিং থেকে আসন্ন রিয়েলমি স্মার্টফোনটির সম্পর্কে কোনও তথ্য প্রকাশ্যে আসেনি।

এদিকে আগামী ১৮ জানুয়ারি ভারতে লঞ্চ হতে চলেছে Realme 9i। ফোনটির ভিয়েতনামের ভ্যারিয়েন্টে রয়েছে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬ ইঞ্চির এলসিডি ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর, ৬ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ জিবি ইউএফএস ২.২ স্টোরেজ। এছাড়া, ফটোগ্রাফির জন্য Realme 9i ফোনের ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ এবং পাওয়ার ব্যাকআপের জন্য ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি উপস্থিত।

জানি রাখি, গত বছর সেপ্টেম্বরে রিয়েলমির ভাইস প্রেসিডেন্ট মাধব শেঠ জানান, বিশ্বব্যাপী চিপের ঘাটতির কারণে Realme 9 সিরিজের লঞ্চ, যেটি গত বছরই হওয়ার কথা ছিল তা পিছিয়ে এবছর করা হবে। নভেম্বরে জানা গিয়েছিল ২০২২ -এর ফেব্রুয়ারিতেই সম্ভবত বাজারে আত্মপ্রকাশ করবে সিরিজের আসন্ন ফোনগুলি। এছাড়াও কোম্পানি এই সিরিজের অধীনে Pro+/Max ভ্যারিয়েন্টও লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে।

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology