Realme 9 Pro ফোনের হাই রেজোলিউশন রেন্ডার ফাঁস, পাঞ্চ হোল ডিসপ্লে সহ থাকবে ট্রিপল রিয়ার ক্যামেরা

Realme 9 Pro ফোনে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর। ফোনটি ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ বাজারে পা রাখবে বলে মনে করা হচ্ছে

Realme 9 Pro render specifications design punch hole display triple camera leaked launch
Photo Credit: Smartprix

আসন্ন Realme 9 সিরিজের ‘Pro’ মডেলটি নিয়ে অনেকদিন ধরেই চর্চা চলছে। ইতিমধ্যেই অনেকগুলি সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করে ফেলেছে‌ ফোনটি। আবার গতকালই এক ওয়েবসাইটের মাধ্যমে এই আসন্ন ফোনের কয়েকটি স্কেচ সামনে আসে। ফলে ফোনটি যে শীঘ্রই বাজারে পা রাখবে তা বলার অপেক্ষা রাখে না। তবে লঞ্চের আগে ওই সাইটের মাধ্যমেই এখন প্রকাশ্যে এল Realme 9 Pro ফোনের হাই রেজোলিউশন রেন্ডার ও প্রধান স্পেসিফিকেশনগুলি।

ফাঁস হল Realme 9 Pro ফোনের হাই রেজোলিউশন রেন্ডার

স্মার্টপ্রিক্স (SmartPrix) ওয়েবসাইট থেকে আজ রিয়েলমি ৯ প্রো ফোনের হাই রেজোলিউশন রেন্ডারগুলি সামনে আনা হয়েছে। রেন্ডার অনুযায়ী, রিয়েলমি ৯ প্রো ফোনে অভিনব ডিজাইন দেখতে পাওয়া যাবে, বিশেষ করে ব্যাক প্যানেলে। স্মার্টফোনটির পিছনে একটি নতুন ক্যামেরা আইল্যান্ড রয়েছে। এটিতে একটি ট্রিপল ক্যামেরা সেটআপ দেখা যাবে, যার দুটি লেন্স উল্লম্বভাবে বা ভার্টিক্যালি স্থাপন করা হয়েছে এবং তৃতীয় সেন্সরটি অবস্থিত রয়েছে ওই দুই সেন্সরের মাঝে সামান্য দূরবর্তী অবস্থানে। ক্যামেরা সেন্সরগুলির পাশে একটি এলইডি ফ্ল্যাশও দেখতে পাওয়া যাচ্ছে। রেন্ডার থেকে আন্দাজ করা যায়, এই ফোনের ডিজাইন সম্প্রতি ভিয়েতনামে লঞ্চ হওয়া রিয়েলমি ৯আই ফোনের মতই হবে।

রিয়েলমি ৯ প্রো- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Realme 9 Pro Expected Specifications)

স্মার্টপ্রিক্সের রিপোর্ট থেকে জানা গেছে, এই ফোনের সামনে থাকবে ৬.৫৯ ইঞ্চির পাঞ্চ-হোল ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। তবে এটি এলসিডি প্যানেল নাকি AMOLED স্ক্রিন তা অজানা। ডিসপ্লের রেজোলিউশনও আপাতত অজানা। সুরক্ষার জন্য এই ফোনে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে।

ফটোগ্রাফির জন্য, Realme 9 Pro ফোনের ব্যাক প্যানেলে দেওয়া হবে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এর মধ্যে উপস্থিত থাকবে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি লেন্স এবং ২ মেগাপিক্সেলের তৃতীয় একটি সেন্সর। এছাড়া ফোনের সামনে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হবে।

পারফরম্যান্সের জন্য, Realme 9 Pro ফোনে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর। ফোনটি ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ বাজারে পা রাখবে বলে মনে করা হচ্ছে। এরসাথে পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে দেওয়া হতে পারে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। মিডনাইট ব্ল্যাক, সানরাইজ ব্লু ও অরোরা গ্রীন – এই তিনটে কালারে বেছে নেওয়া যাবে Realme 9 Pro স্মার্টফোনটিকে।

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology