Realme 9 Pro আসছে 5000mAh ব্যাটারি ও 5G সাপোর্ট সহ, পেল TUV Rheinland সার্টিফিকেশন

RMX3472 মডেল নম্বর সহ রিয়েলমি ৯ প্রো টিইউভি রাইনল্যান্ড সার্টিফিকেশন সাইট থেকে অনুমোদিত হয়েছে

realme-9-pro-specifications-5000mah-battery-tuv-rheinland-certification
Photo credit : gadgets360.com

চীনা সংস্থা রিয়েলমির আসন্ন স্মার্টফোন সিরিজ Realme 9 নিয়ে গতবছর থেকেই চর্চা চলছে। সংস্থার তরফে আগেই জানানো হয়েছে এই লাইনআপে থাকা ফোনগুলি এবছরই বাজারে আত্মপ্রকাশ করবে। অনুমান করা হচ্ছে, এই সিরিজের অধীনে Realme 9, Realme 9 Pro, Realme 9 Pro+/ Max ও Realme 9i -এই চারটি স্মার্টফোন লঞ্চ হবে। তারমধ্যে গতকালই (১০ জানুয়ারি) ভিয়েতনামের বাজারে পা রেখেছে Realme 9i ফোনটি। লঞ্চের দৌড়ে পিছিয়ে নেই Realme 9 Pro-ও। ইতিমধ্যেই এই আসন্ন স্মার্টফোনটিকে একাধিক সার্টিফিকেশন সাইটে দেখতে পাওয়া গিয়েছে। আবার এখন একটি রিপোর্ট থেকে জানা যাচ্ছে Realme 9 সিরিজের ‘Pro’ মডেলটি টিইউভি রাইনল্যান্ডের (TUV Rheinland) সাইট থেকে অনুমোদন লাভ করেছে, যা এই ফোনের আসন্ন লঞ্চের দিকেই ইঙ্গিত করছে।

Realme 9 Pro পেল TUV Rheinland -এর সার্টিফিকেশন

ন্যাশভিল চ্যাটারের (Nashville Chatter) একটি রিপোর্ট থেকে টিইউভি রাইনল্যান্ড সার্টিফিকেশন সাইটে রিয়েলমি ৯ প্রো ফোনের তালিকাভুক্ত হওয়ার বিষয়টি প্রকাশ্যে এসেছে। এই রিপোর্ট অনুযায়ী, RMX3472 মডেল নম্বর সহ রিয়েলমি ৯ প্রো টিইউভি রাইনল্যান্ড সার্টিফিকেশন সাইট থেকে অনুমোদিত হয়েছে। সাইটের তালিকা থেকে জানা গেছে, এই নতুন রিয়েলমি ফোনটি বহন করবে ৪,৮৮০ এমএএইচ ব্যাটারি। এর থেকে অনুমান করা যায় ফোনটি সম্ভবত ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ বাজারজাত হবে। তবে, সাইটের লিস্টিং থেকে ফোনটির অন্যান্য স্পেসিফিকেশন সম্বন্ধে কোনও তথ্য সামনে আসেনি।

জানিয়ে রাখি, সম্প্রতি RMX3472 মডেল নম্বর সহ Realme 9 Pro ফোনটিকে থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন(NBTC), ইউরোপিয়ান ইকোনমিক কমিউনিটি (EEC) এবং ইন্দোনেশিয়ার টিকেডিএন(TKDN) – এর মত একাধিক দেশের সার্টিফিকেশন সাইট থেকে অনুমোদন লাভ করেছে। তবে ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) -এর সাইটে এই স্মার্টফোনটি RMX3472-এর পরিবর্তে RMX3471 মডেল নম্বর সহ তালিকাভুক্ত হয়েছে।

প্রসঙ্গত, এর আগে জানা গিয়েছিল Realme 9 Pro স্মার্টফোনে ব্যবহার করা হতে পারে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ বা মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ – প্রসেসর। মনে করা হচ্ছে এই ফোনটি ৫জি কানেক্টিভিটির সাথে আসবে।

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology