আসছে Realme 9, Realme GT 2, Realme XT 3, দেখা গেল রিয়েলমি ইন্ডিয়ার ওয়েবসাইটে

realme-9-realme-gt-2-realme-xt-3-listed-on-india-website-launch-imminent

গতকালই Realme ঘোষণা করেছে যে তারা চলতি জুন মাসে এবং জুলাইয়ে দুটি Realme GT ফোন গ্লোবাল মার্কেটে আনবে। তবে রিপোর্টে বলছে কেবল দুটি নয়, সংস্থাটি আসন্ন মাসে একাধিক নতুন ডিভাইস চালু করার জন্য প্রস্তুতি নিচ্ছে। আসলে সম্প্রতি বেশ আকস্মিকভাবেই Realme India-র অফিসিয়াল ওয়েবসাইটে কিছু অঘোষিত স্মার্টফোন তালিকাভুক্ত হয়েছে। টিপস্টার মুকুল শর্মা সর্বপ্রথম এই ফোনগুলিকে ওয়েবসাইটে দেখতে পেয়েছেন। এই ফোন তিনটির নাম- Realme 9, Realme GT 2 এবং Realme XT 3। যদিও এগুলির স্পেসিফিকেশন এবং লঞ্চের বিশদ ওয়েবসাইট থেকে জানা যায়নি; ফলত এই বিষয়গুলি আপাতত রহস্য হিসাবেই রয়ে গেছে।

তবে কোনো সন্দেহ নেই আসন্ন Realme 9 স্মার্টফোনটি গত মার্চে চালু হওয়া Realme 8-এর সাকসেসর বা উত্তরসূরী হিসেবে আসবে; যেখানে কোম্পানি, Realme GT 2 ফোনটিকে প্রায় ওই একই সময়ে বাজারে আসা Realme GT-র পরবর্তী সংস্করণ হিসেবে লঞ্চ করতে পারে।

এই প্রসঙ্গে বলে রাখি, Realme প্রায় দুবছর আগে ২০১৯ সালে Realme XT ফোন লঞ্চ করেছিল। তারপর থেকে এই সিরিজের অধীনে আর কোনো নতুন ফোন বাজারে আসেনি; এমনকি সংস্থাটিকে নতুন XT ফোনের ব্যাপারে কিছু বলতেও শোনা যায়নি। যদিও এখন সংস্থার ওয়েবসাইট দেখে আশা করা যায় যে, আগামী কয়েক সপ্তাহের মধ্যে অপর দুটি ফোনের সাথে নতুন Realme XT 3 ফোন বাজারে পা রাখবে। এছাড়াও ওয়েবসাইট লিস্টিং দেখে মনে হচ্ছে ডিভাইসটির দাম ১০,৯৯৯ টাকা হবে। সেক্ষেত্রে ধরে নেওয়া যায়, অন্যান্য হ্যান্ডসেটের মতই কিছুদিনের মধ্যেই এই তিনটি নতুন ফোনের বিবরণও নেটদুনিয়ায় ফাঁস হবে বা এগুলির তথ্য কোনো বেঞ্চমার্কিং ওয়েবসাইটে বা সার্টিফিকেশন সাইটে উপলব্ধ হবে।

এদিকে গতকাল, Realme আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে যে জুনে ভারত তথা বিশ্ববাজারে দুটি Realme GT 5G ফোন মুক্তি পাবে। এর মধ্যে Realme GT 5G পারফরম্যান্স ফ্ল্যাগশিপে 6.43-ইঞ্চি ডিসপ্লে, লেটেস্ট Snapdragon 888 প্রসেসর এবং 64MP প্রাইমারী ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। তদুপরি, আশা করা হচ্ছে যে এটির সবচেয়ে বেশি স্টোরেজযুক্ত ভ্যারিয়েন্টটির দাম 450 ইউরোর (প্রায় 40,200 টাকা) কাছাকাছি হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.