Realme 9i: ৫০ মেগাপিক্সেল ক্যামেরা সহ শক্তিশালী ব্যাটারি, রিয়েলমি আনল নয়া মিড রেঞ্জ ফোন

রিয়েলমি ৯আই একটি ফোর-জি ফোন। এতে ৬.৬ ইঞ্চি ফুল-এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে রয়েছে, যা ৩০ হার্টজ থেকে শুরু করে ৪৮-৫০-৬০ হার্টজ এবং সবার শেষে ৯০ হার্টজে রিফ্রেশ হতে পারে।

realme-9i-launched-price-vnd-specification-features-availability

গত বছর লঞ্চ হওয়া Realme 8i-এর আপগ্রেড ভার্সন হিসেবে আজ Realme 9i আনুষ্ঠানিক ভাবে আত্মপ্রকাশ করল। রিয়েলমি স্মার্টফোনটি ভিয়েতনামে লঞ্চ করেছে। তবে এটি খুব শীঘ্রই ভারত-সহ বিভিন্ন দেশে পা রাখবে বলে খবর। Realme 9i-এ চোখে পড়ার মতো ডিজাইন রয়েছে। এই ক্ষেত্রে Realme 8i-এর সঙ্গে আকাশপাতাল পার্থক্য। Snapdragon 680 প্রসেসরের সঙ্গে এসেছে Realme 9i। স্মার্টফোনটির ফিচারগুলির মধ্যে অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট, ৫০ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা, ১৬ মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা, এবং ৫ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যাম উল্লেখযোগ্য।

রিয়েলমি ৯আই দাম (Realme 9i Price)

রিয়েলমি ৯আই ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের সিঙ্গেল কনফিগারেশনে এসেছে। যার দাম ৬,৪৯০,০০ ভিয়েতনামি ডং (প্রায় ২১,১৮০ টাকা)৷ ফোনটি কালো ও নীল রঙে পাওয়া যাবে।

রিয়েলমি ৯আই স্পেসিফিকেশনস (Realme 9i Specifications)

প্রথমেই বলে রাখি রিয়েলমি ৯আই একটি ফোর-জি ফোন। এতে ৬.৬ ইঞ্চি ফুল-এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে রয়েছে, যা ৩০ হার্টজ থেকে শুরু করে ৪৮-৫০-৬০ হার্টজ এবং সবার শেষে ৯০ হার্টজে রিফ্রেশ হতে পারে। তবে এটি স্বয়ংক্রিয় নাকি সেটিংস থেকে অ্যাডজাস্ট করা যায়, সেটা অজানা। রিয়েলমি ৯আই স্ন্যাপড্রাগন ৬৮০ অক্টা-কোর প্রসেসর সহযোগে এসেছে। ফোনটি ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজে মিললে। আবার ইন্টারনাল স্টোরেজের ৫ জিবি পর্যন্ত অব্যবহৃত অংশকে ভার্চুয়াল র‌্যামে পরিণত করা যাবে।

Realme 9i-এর ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান – একটি ৫০ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলের দু’টি ম্যাক্রো ও মনোক্রোম লেন্স। সেল্ফি ও ডিভিও কলের জন্য ফোনের পাঞ্চ-হোল কাটআউটে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে।

এছাড়া রিয়েলমি ৯আই-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। সিকিউরিটির জন্য রয়েছে সাইড ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ডিভাইসটিতে অ্যান্ড্রয়েড ১১ বেসড্ রিয়েলমি ইউআই ২.০ প্রি-ইনস্টলড করা থাকছে।

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.