Realme 9i ফোনে থাকবে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা ও স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর, কবে লঞ্চ হবে?

প্রকাশ্যে এলো Realme 9i- এর কি স্পেসিফিকেশন, থাকতে পারে Snapdragon 680 প্রসেসর ও ৫০ মেগাপিক্সলের প্রাইমারি সেন্সর

realme-9i-with-50mp-camera-snapdragon-680-processor-leaked-ahead-of-launch

চীনা সংস্থা রিয়েলমি আগামী বছরের শুরুতেই বাজারে তাদের নতুন স্মার্টফোন সিরিজ Realme 9- এর ওপর থেকে পর্দা সরাতে চলেছে বলে জানা গেছে। এই সিরিজটির অধীন চারটি ফোন বাজারে আসতে পারে। এরমধ্যে Realme 9i স্মার্টফোনটি ২০২২- এর জানুয়ারি মাসেই লঞ্চ হতে পারে বলে খবর। গত সপ্তাহে একটি ভিয়েতনামি ওয়েবসাইট Realme 8i ফোনের উত্তরসূরী Realme 9i ফোনটির কয়েকটি কনসেপ্ট রেন্ডার প্রকাশ্যে এনেছিল। এবার সেই একই ওয়েবসাইটের রিপোর্ট থেকে উঠে এসেছে Realme 9i ফোনটির প্রধান স্পেসিফিকেশনগুলি। এই ফোনটিতে থাকতে পারে Snapdragon 680 প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ।

রিয়েলমি ৯আই – এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Realme 9i Expected Specifications)

ভিয়েতনামি সাইট ThePixle.vn -এ প্রকাশিত রিপোর্টে দাবি করা হয়েছে, রিয়েলমি ৯আই ফোনে ব্যবহার করা হতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর। প্রসঙ্গত জানিয়ে রাখি, এই চিপসেটটি ৬ এনএম (ন্যানোমিটার)- প্রসেসে নির্মিত ও এটিতে সাপোর্ট করে ৪ জি এলটিই কানেক্টিভিটি। স্ন্যাপড্রাগন ৬৮০ হল কোয়ালকমের নতুন লঞ্চ করা চিপসেট গুলির মধ্যে একটি। এই চিপসেটের পাশাপাশি স্ন্যাপড্রাগন ৪৮০+, স্ন্যাপড্রাগন ৬৯৫ ও স্ন্যাপড্রাগন ৭৭৮জি+ প্রসেসরগুলিও বাজারে এসেছে।

এদিকে টিপস্টার, Chun দাবী করেছেন, রিয়েলমি ৯আই ফোনটিতে দেওয়া হতে পারে ফুল এইচডি+ এলসিডি পাঞ্চ হোল ডিসপ্লে। অনুমান করা হচ্ছে এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০ হার্টজ হতে পারে।

এবার আসা যাক Realme 9i এর ক্যামেরার প্রসঙ্গে। এই ফোনের রিয়ার প্যানেলে দেখা যেতে পারে ট্রিপল ক্যামেরা সেটআপ। পূর্বে প্রকাশিত একটি রিপোর্টে বলা হয়েছিল, এতে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা সেন্সর থাকবে। তবে এখন এই নতুন রিপোর্টে দাবি করা হয়েছে, Realme 9i ফোনের রিয়ার ক্যামেরা ইউনিটের প্রাইমারি ক্যামেরা সেন্সরটি হতে পারে ৫০ মেগাপিক্সেলের। যদিও বাকি ক্যামেরাগুলি সম্পর্কে কোনও তথ্য সামনে আসেনি। গত সপ্তাহে Realme 9i স্মার্টফোনটির যে কনসেপ্ট রেন্ডারগুলি প্রকাশ্যে এসেছিল তা থেকে অনুমান করা হচ্ছে, রিয়েলমির ফ্ল্যাগশিপ ফোন Realme GT Neo 2-এর ডিজাইনের সাথে সাদৃশ্য রয়েছে নতুন Realme 9i-এর। ফোনের ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি পাওয়ার বাটনে এম্বেড করা হবে।

উল্লেখ্য, রিয়েলমি তাদের Realme 9 সিরিজের স্মার্টফোনগুলি উন্মোচন করার জন্য আগামী বছর জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে লঞ্চ ইভেন্ট আয়োজন করতে পারে বলে অনুমান করা হচ্ছে। Realme 9 সিরিজের অধীনে Realme 9i -এর পাশাপাশি আরও তিনটি ফোন বাজারে পা রাখতে পারে। এগুলি হল-বেস মডেল Realme 9, Realme 9 Pro এবং Realme 9 Max / Pro+। RMX3941 মডেল নম্বর সহ আসতে পারে Realme 9i ফোনটি ও RMX3392 / RMX3393 মডেল নম্বর থাকতে পারে Realme Pro+ এর।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।