৯০টি স্পোর্টস মোড সহ ভারতে লঞ্চ হল Realme Band 2 ফিটনেস ব্যান্ড

Realme Band 2 একটানা ১২ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে বলে দাবি করছে টেক সংস্থাটি।

realme-band-2-launched-price-in-india-rs-2999-specifications-price-sale-date

মালয়েশিয়ায় পর Realme Band 2 আজ ভারতের বাজারে আত্মপ্রকাশ করলো। একটি ভার্চুয়াল ইভেন্টে Realme Narzo 50 সিরিজ এবং Realme Smart TV Neo 32-inch এর সাথে এই স্মার্ট ব্যান্ডকে লঞ্চ করা হয়েছে। Realme Band -এর এই উত্তরসূরি তুলনামূলক বড় ডিসপ্লে সহ এসেছে। এছাড়া এই ফিটনেস ব্যান্ডে পাওয়া যাবে হার্ট-রেট ও ব্লাড অক্সিজেন মনিটরিং -এর মতো হেলথ ফিচার। এই নয়া ফিটনেস ট্র্যাকারে ৯০টি স্পোর্টস মোড ও ৫০টিরও বেশি ওয়াচ ফেস সামিল থাকছে। সর্বোপরি, Realme Band 2 একটানা ১২ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে বলে দাবি করছে টেক সংস্থাটি।

Realme Band 2 দাম ও লভ্যতা

ভারতে রিয়েলমি ব্যান্ড ২ ওয়াচের দাম ২,৯৯৯ টাকা রাখা হয়েছে। এটি আগামী ২৭শে সেপ্টেম্বর দুপুর ১২টা থেকে ই-কমার্স সাইট Flipkart, সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট (Realme.com) এবং অফলাইনে রিটেল স্টোরের মাধ্যমে কেনা যাবে। ফিটনেস ব্যান্ডটি শুধুমাত্র ব্ল্যাক কালার অপশনে এসেছে।

Realme Band 2 স্পেসিফিকেশন, ফিচার

রিয়েলমি ব্যান্ড ২ ফিটনেস ট্র্যাকারে, ৫০০ নিট অবধি স্ক্রিন ব্রাইটনেস সহ একটি ১.৪ ইঞ্চির (১৬৭x৩২০ পিক্সেল) টাচ-ডিসপ্লে আছে। থাকছে ৫০টিরও বেশি পার্সোনালাইজড ডায়াল বা ওয়াচ ফেস। ইউজাররা তাদের পছন্দের ছবি ব্যবহার করে এই ওয়াচ ফেস কাস্টমাইজও করতে পারবেন। স্মার্ট ব্যান্ডটি ১৮ মিমি দৈর্ঘ্যের ইন্টার-চেঞ্জেবল স্ট্র্যাপ সহ এসেছে। যার অর্থ, ইউজাররা তাদের স্টাইল অনুসারে এই ওয়্যারেবলের স্ট্র্যাপ পরিবর্তন করতে পারবেন।

এবার আসা যাক হেলথ ও ফিটনেস ফিচারের প্রসঙ্গে। নয়া রিয়েলমি ব্যান্ড ২ ডিভাইসে রয়েছে জিএইচ৩০১১ সেন্সর, যা রিয়েল-টাইম হার্ট-রেট মনিটর করতে সাহায্য করবে। একই সাথে এটি ২৪x৭ ব্লাড অক্সিজেন লেভেল (SpO2) মনিটর করতে পারবে। প্রসঙ্গত, পূর্বসূরিতে SpO2 ফিচারটি উপলব্ধ ছিল না। যাইহোক, স্বাস্থ্য সচেতক মানুষরা এই স্মার্ট ব্যান্ডে মোট ৯০টি স্পোর্টস মোড পেয়ে যাবেন। যার মধ্যে, ক্রিকেট, হাইকিং, রানিং, আউটডোর ওয়াক, যোগা প্রভৃতি সামিল আছে।

তদুপরি, রিয়েলমি লিঙ্ক অ্যাপের সাথে কানেক্ট করে যদি এই ফিটনেস ব্যান্ড ব্যবহার করা যায়, তবে এটি হার্ডওয়্যার ও সফ্টওয়্যারের মিলিত ব্যবহারে স্লিপ কোয়ালিটি অ্যানালাইসিস করে তার গ্রাফ দিতে পারবে। রিয়েলমি অ্যাপটি অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় স্মার্টফোনেই ইনস্টল করা যাবে। এই ওয়্যারেবলের সাথে রিয়েলমি বাডস এয়ার (Realme Buds Air) এবং যেকোনো স্মার্ট হোম অ্যাপ্লায়েন্সকে কানেক্ট করে, সেগুলিকে নিয়ন্ত্রণ করা যাবে। দ্রুত কানেক্টিভিটির জন্য এতে ব্লুটুথ ভি৫.১ পাওয়া যাবে। এই স্মার্ট ব্যান্ডটি অ্যান্ড্রয়েড ৫.১ বা তার উপরের ভার্সন ও আইওএস ১১ বা তার উপরের ভার্সনের ডিভাইসের সাথে সামঞ্জস্যপূর্ণ।

রিয়েলমি ব্যান্ড ২ -তে ২০৪ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা একটানা ১২ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে। এটি ৫০ মিটার গভীরতা পর্যন্ত জল প্রতিরোধ করতে সক্ষম। উক্ত ফিটনেস ট্র্যাকারের পরিমাপ ২৫৯.৮x২৪.৬x১২.১ মিমি এবং ওজন ২৭.৩ গ্রাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।