Realme GT 5G এর সাথে গ্লোবাল মার্কেটে লঞ্চ হতে পারে Realme Book ও Realme Pad

realme-book-realme-pad-launch-date-tipped-on-june-15-along-with-realme-gt-5g
Photo Credit: Android Authority

স্মার্টফোন ব্যাবসায় সমৃদ্ধি নিঃসন্দেহে রিয়েলমি (Realme)-কে নতুন নতুন পণ্য বিভাগ অন্বেষণ এবং নতুন পণ্য বাজারে আনার কৌশল আরও ক্ষুরধার করতে সাহায্য করেছে। যার ফলশ্রুতি হিসেবে স্মার্টফোনের পাশাপাশি স্মার্টওয়াচ, পাওয়ারব্যাঙ্ক, টিডাব্লুএস ইয়ারবাডস, ইয়ারফোন সেগমেন্টেও রিয়েলমির আজ অবাধ বিচরণ। আবার ল্যাপটপের বাজার ধরতেও রিয়েলমি যে তোড়জোড় করছে, তার আভাস খোদ রিয়েলমির সিইও-এর কথায় মিলেছিল। প্রতিদ্বন্দ্বী সংস্থা এমআই (Mi), রেডমি (Redmi), নোকিয়া (Nokia) যেখানে ইতিমধ্যেই বাজারে ল্যাপটপ এনে নিজেদের সক্ষমতার পরিচয় দিয়েছে, সেখানে রিয়েলমিও বসে থাকার পাত্র নয়। গতকালই একটি টুইট করে হাঁটে হাড়ি ভাঙেন মাধব শেঠ।

রিয়েলমির সিইও -র এই খোশমেজাজী টুইটের ইঙ্গিত ছিল স্পষ্ট – “শুভস্য শীঘ্রম”, ছবিতে কাগজের ব্যাগ থেকে টুকি করা ল্যাপটপের মনোবাঞ্ছাও যেন বোধগম্য হচ্ছিল। “যত তাড়াতাড়ি সম্ভব আমাকে অফিসিয়াল ভাবে ঘোষণা করে দেওয়া হোক। স্মার্টফোনের পদাঙ্ক অনুসরণ করে আমিও ল্যাপটপের বাজার মাত করবো।” যদিও কেবল ট্রেলার দেখানোর ভঙ্গিমায় মাধব শেঠ ল্যাপটপটির বিষয়ে বিস্তারিত ভাবে আর কিছু প্রকাশ করেননি।

তারপরে কি হল? রিয়েলমির চিফ এগজিকিউটিভ অফিসার যেখানে শেষ করলেন, সেখান থেকেই কোম্পানির চিফ মার্কেটিং অফিসারের হেঁয়ালি শুরু৷ তবে এটি ল্যাপটপ সংক্রান্ত নয়। তিনি টুইটারে প্রশ্ন করেন, রিয়েলমি প্যাড (Realme Pad), এই নামটি কেমন? এটি ছিল সকালের প্রশ্ন। দুপুরে তিনি টুইটারে ভোটাভুটি শুরু করেন। রিয়েলমির ট্যাবের নাম কি হবে, রিয়েলমি প্যাড না রিয়েলমি ট্যাব (Realme Tab)। শেষে দেখা যায় রিয়েলমি ট্যাবের পক্ষে ৫১ শতাংশ মানুষ নিজেদের রায় দিয়েছেন। ফলে এক দিনে বিশ্বের টেকমহল জোড়া প্রশ্ন বিদ্ধ – প্রথমত, রিয়েলমি ল্যাপটপ থেকে কেমন ফিচার প্রত্যাশা করা যেতে পারে এবং দ্বিতীয়ত, ট্যাবের নামকরণের জন্য রিয়েলমির সিএমও কি শেষমেষ জনমতের সাথেই যাবেন বলেই ঠিক করলেন?

গতকালের ঘটনা পুঙ্খানুপুঙ্খভাবে বর্ণনা করার পর এবার আজকের খবরে আসা যাক। আজ, অ্যান্ড্রয়েড অথরিটি (Android Authority) রিয়েলমির আপকামিং ল্যাপটপ এবং ট্যাবলেটের ছবি ফাঁস করল। শুধু ছবি ফাঁস হওয়া নয়, পণ্য দুটি কী নামে আসতে চলেছে, তারও ইঙ্গিত পাওয়া গেছে। রিয়েলমির প্রথম ল্যাপটপ রিয়েলমি বুক (Realme Book)-এর ডিজাইন কেমন হবে, তা ছবি দেখে অনেকটাই স্পষ্ট। আবার ছবিতে রিয়েলমি প্রথম ট্যাবলেট রিয়েলমি প্যাড (এই নামটিই কোম্পানি পছন্দ)-এরও এক ঝলক দেখানো হয়েছে।

Realme-এর প্রথম ল্যাপটপ (Realme Book)

Realme Book

রিয়েলমি বুকের ওপর অ্যাপল ম্যাকবুক (Apple MacBook)-এর ডিজাইনের ছাপ স্পষ্ট। সুতরাং রিয়েলমি বুক ল্যাপটপের ডিজাইন ম্যাকবুক থেকে অনুপ্রাণিত বললেও ভুল হবে না। ল্যাপটপটির শরীর অ্যালুমিনিয়ামে দিয়ে তৈরি এবং আসপেক্ট রেশিও ৩:২। ল্যাপটপের তলায় স্পিকার গ্রিলস এবং ভেন্টিলেশনের জন্য ছিদ্র দেখা যাচ্ছে। রিয়েলমি বুক ল্যাপটপের স্ক্রিনের চারপাশে স্লিম বেজেল এবং নীচে রিয়েলমি ব্র্যান্ডিং রয়েছে। রিপোর্টে বলা হয়েছে, এটি প্রটোটাইপ মডেল। ফলে চূড়ান্ত মডেলের ডিজাইন এমনভাবে উপস্থাপিত নাও হতে পারে।

Realme-এর প্রথম ট্যাবলেট (Realme Pad)

Realme Pad

রিয়েলমির প্রথম ট্যাবলেট রিয়েলমি প্যাডের একটি ছবিই সামনে এসেছে। যেখানে আমরা দেখতে পাচ্ছি এক জায়ান্ট স্ক্রিনের (সম্ভবত লঞ্চ ইভেন্টের জন্য) একদম চূড়াতে বড় করে GT লাইটিং জ্বলজ্বল করছে এবং স্ক্রিনের মধ্যে রিয়েলমি ট্যাবের দুটি ছবি। দুটি ছবিকে মাঝখানে লেখা ‘রিয়েলমি প্যাড’। আইপ্যাড প্রো-এর আদলেই এটির ডিজাইন বলে মনে হচ্ছে। সাইডের দিকও বেশ স্লিম এবং ক্যামেরা মডিউলে ছোট বাম্প রয়েছে।

একটি বিষয় কিন্তু খুব লক্ষণীয়। Realme GT 5G (রিয়েলমি জিটি ৫জি স্মার্টফোনটি)-র গ্লোবাল লঞ্চের জন্য ১৫ জুন তারিখটি ধার্য করা হয়েছে। আবার যে জায়ান্ট স্ক্রিনে আমরা রিয়েলমি প্যাডের ঝলক দেখলাম তার ওপরেই কিন্তু হাইলাইট করানোর জন্য GT অ্যালফাবেটে গ্লোয়িং লাইট লাগানো ছিল। ফলে আমরা কী আভাস পেলাম ১৫ জুন রিয়েলমি জিটি ৫জি স্মার্টফোনের সঙ্গে রিয়েলমি প্যাড লঞ্চ হয়ে যেতে পারে? পাশাপাশি, ওই দিন রিয়েলমি বুক ল্যাপটপের আনুষ্ঠানিক ঘোষণা করা হতে পারে? উত্তর জানতে অপেক্ষা আর কয়েকদিনের।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷