আসছে আরও একটি সস্তা স্মার্টফোন Realme C11, থাকবে বড় ডিসপ্লে

চীনা স্মার্টফোন কোম্পানি রিয়েলমি আরও একটি সস্তা ফোন বাজারে নিয়ে আসছে। এই ফোনের নাম হবে Realme C11। এই ফোনটিকে সম্প্রতি থাইল্যান্ডের সার্টিফিকেশন সাইট NBTC তে অন্তর্ভুক্ত করা হয়েছে। প্রসঙ্গত রিয়েলমি তাদের C সিরিজে সবসময় বাজেট ফোন নিয়ে আসে। ফলে বলে দেওয়ার প্রয়োজন নেই যে এই ফোনটি ও কম দামে লঞ্চ হবে। এর আগে কোম্পানি এই সিরিজে রিয়েলমি সি ১, রিয়েলমি সি ২, রিয়েলমি সি ৩ লঞ্চ করেছিল।

সার্টিফিকেশন সাইটে এই ফোনের মডেল নম্বর হল RMX2185। ওয়েবসাইটে ফোনের কিছু ফিচারও উল্লেখ ছিল। রিয়েলমি সি ১১ ফোনটি মিডিয়াটেক হেলিও জি ৭০ প্রসেসরের সাথে আসবে। এই ফোনে ৬.৫২ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হবে। এটি একটি এলটিই ডিভাইস হবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ এর সাথে আসবে।

Realme C11 ফোনটি রিয়েলমি সি ৩ এর আপগ্রেড ভার্সন হবে। এই ফোনটির দাম শুরু হতে পারে ৮ হাজার টাকা থেকে। কোম্পানি এই ফোনটিকে Redmi 8A Dual এবং Redmi 8 এর মত ফোনকে টেক্কা দিতে লঞ্চ করবে। যদিও ফোনটির সঠিক লঞ্চ ডেট এখনও সামনে আসেনি। তবে আশা করা যায় এই মাসের শেষের দিকে বা আগামী মাসের শুরুতে এই ফোনটি বাজারে আসবে।

Realme C3 স্পেসিফিকেশন :

এই ফোনের ফিচারের কথা বললে এতে ৬.৫২ ইঞ্চি এইচডি প্লাস মিনি ড্রপ ডিসপ্লে দেওয়া হয়েছে। যার স্ক্রিন টু বডি রেশিও ৮৯.২ শতাংশ এবং আসপেক্ট রেশিও ২০:৯। ফোনটি ২.০ গিগাহার্টজ মিডিয়াটেক হেলিও জি৭০ প্রসেসরের সাথে লঞ্চ হয়েছে। এই ফোনটি মিডিয়াটেকের এই প্রসেসরের সাথে প্রথম ফোন। প্রসেসরটি ১২এনএম প্রোডাকশন প্রসেসের সাথে তৈরী করা হয়েছে।

ফটোগ্রাফির জন্য রিয়েলমি সি ৩ ফোনের পিছনে ডুয়েল ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ১২ মেগাপিক্সেল। এছাড়াও একটি ৫ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর দেওয়া হয়েছে। এই ফোনের সামনে ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। সাথে পোর্ট্রেট মোড, এইচডিআর, স্লো মো এর মতো বেশ কয়েকটি ক্যামেরা ফিচার পাবেন। এই ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। সাথে কোম্পানি তাদের Realme UI এর সাথে প্রথম ফোন হিসাবে এই ফোনকে লঞ্চ করেছে। এছাড়াও এই ফোনে পাবেন ডুয়েল মিউজিক শেয়ার ফিচার, ফোকাস মোড ও ডার্ক মোড এর মতো প্রিমিয়াম ফিচার।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।