৬০০০ mAh ব্যাটারির সাথে আসছে সস্তা ফোন Realme C12

realme-c12-6000-mah-bettery-nbtc-china-quality-certification-rmx2189

চীনা স্মার্টফোন কোম্পানি রিয়েলমি তাদের C সিরিজের স্মার্টফোনের উপর ব্যাপক জোর দিয়েছে। কয়েক সপ্তাহ আগেই ভারতে এসেছে Realme C11। গতকাল জানা গিয়েছিল কোম্পানি শীঘ্রই ভারতে Realme C15ও লঞ্চ করবে। আজ এই সিরিজের আরও একটি ফোনকে একাধিক সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গেছে। এই ফোনের নাম Realme C12।

থাইল্যান্ডের সার্টিফিকেশন ওয়েবসাইট NBTC ছাড়াও, আজ রিয়েলমি সি১২ ফোনকে ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ও China Quality Certification সাইটেও দেখা গেছে। যেখানে Realme C12 এর মডেল নম্বর RMX2189 । সার্টিফিকেশন সাইট অনুযায়ী, এই ফোনে ৬,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে। আবার এতে ১০ ওয়াটের চার্জিং সাপোর্ট করবে। 4G সাপোর্টের এই ফোনে অপারেটিং সিস্টেম হিসাবে থাকবে অ্যান্ড্রয়েড ১০। যদিও কোম্পানির তরফে রিয়েলমি সি১২ সম্পর্কে এখনও কিছু জানানো হয়নি।

Realme C12 সম্ভাব্য স্পেসিফিকেশন:

মনে করা হচ্ছে রিয়েলমি সি১২ ফোনে সি১৫ এর ডাউনগ্রেড ফিচার থাকবে। এই ফোনে এইচডি প্লাস ডিসপ্লের সাথে ওয়াটারড্রপ নচ থাকবে। ফোনটি ট্রিপল বা কোয়াড ক্যামেরার সাথে আসতে পারে। এতে ২ জিবি/৩ জিবি/৪ জিবি র‌্যামের বিকল্প থাকতে পারে। ফোনটি মিডিয়াটেক প্রসেসরের সাথে আসবে। চার্জিংয়ের জন্য থাকবে মাইক্রো ইউএসবি পোর্ট।

Realme C15 স্পেসিফিকেশন:

রিয়েলমি সি১৫ ফোনে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের পিক্সেল রেজুলেশন ৭২০x১৬০০ এবং স্ক্রিন টু বডি রেশিও ৮৮.৭ শতাংশ। এই ডিসপ্লের ডিজাইন মিনি ড্রোপ নচ, যার মধ্যে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। এই ডিসপ্লের সুরক্ষার জন্য আছে কর্নিং গরিলা গ্লাস প্রটেকশন। এই ফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৬,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। চার্জিংয়ের জন্য আছে মাইক্রো ইউএসবি পোর্ট। সিকিউরিটির জন্য এই ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

রিয়েলমি সি১৫ ফোনটি অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসরের সাথে এসেছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। ফোনটির পিছনে দেওয়া হয়েছে কোয়াড ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল। এই ক্যামেরার অ্যাপারচার এফ/২.২। এছাড়াও আছে ১১৯ ডিগ্রী ফিল্ড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল, ২ মেগাপিক্সেল ব্ল্যাক এন্ড হোয়াইট সেন্সর ও ২ মেগাপিক্সেল রেট্রো সেন্সর। অপারেটিং সিস্টেম হিসাবে এখানে অ্যান্ড্রয়েড ১০ বেসড রিয়েলমি ইউআই দেওয়া হয়েছে।