ভারতে লঞ্চ হল সস্তা ফোন Realme C12 ও Realme C15, দাম শুরু ৮৯৯৯ টাকা থেকে

Realme C12 ও Realme C15 ফোনের প্রধান আকর্ষণ ৬০০০ এমএএইচ ব্যাটারি।

Realme C12
Realme C15, C12 with 6000mAh battery launched in India

অবশেষে ভারতে লঞ্চ হল Realme C12 ও Realme C15। আজ একটি অনলাইন লঞ্চ ইভেন্টে কোম্পানি এই দুটি ফোনকে ভারতে এনেছে। জানিয়ে রাখি রিয়েলমি সি১২ ও রিয়েলমি সি১৫ ফোন দুটিকে আগেই ইন্দোনেশিয়ায় লঞ্চ করা হয়েছিল। ভারতে ফোনগুলি Flipkart ও Realme.com থেকে কেনা যাবে। Realme C12 ও Realme C15 ফোনের বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে ৬,০০০ এমএএইচ ব্যাটারি, মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর, অ্যান্ড্রয়েড ১০ বেসড রিয়েলমি ইউআই সিস্টেম দেওয়া হয়েছে। আসুন ফোন দুটির দাম ও স্পেসিফিকেশন জেনে নিই।

Realme C12 ও Realme C15 দাম ও লভ্যতা:

ভারতে রিয়েলমি সি১২ ফোনটি একটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। এই ফোনের ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের দাম ৮,৯৯৯। ফোনটি মেরিন ব্লু এবং কোরাল রেড কালারে পাওয়া যাবে।

আবার রিয়েলমি সি১৫ এসেছে দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে। এই ফোনের ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের দাম ৯,৯৯৯ টাকা। আবার ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ১০,৯৯৯ টাকা এবং ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম প্রায় ১২,৫০০ টাকা।

Realme C15 ফোনটি আগামী ২৭ আগস্ট দুপুর ১২ টা থেকে Flipkart ও Realme.com থেকে কিনতে পারবেন। আবার Realme C12 এর প্রথম সেল অনুষ্ঠিত হবে ২৪ আগস্ট দুপুর ১২ টা থেকে।

Realme C12 স্পেসিফিকেশন:

রিয়েলমি সি১২ ফোনটি ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস এলসিডি প্যানেলের সাথে এসেছে। এই ডিসপ্লের ডিজাইন ড্রপ নচ। এই ডিসপ্লের পিক্সেল রেজুলেশন ৭২০x১৬০০ ও আসপেক্ট রেশিও ২০:৯। এর স্ক্রিন টু বডি রেশিও ৮৮.৭ পার্সেন্ট। এই ফোনে মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর দেওয়া হয়েছে। এখানে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ আছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। এখানে পাবেন অ্যান্ড্রয়েড ১০ বেসড রিয়েলমি ইউআই। ফোনের পিছনে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

রিয়েলমি সি১২ ফোনের ক্যামেরা ডিপার্টমেন্টের কথা বললে, এই ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা আছে। যার প্রাইমারি ক্যামেরা এফ/২.২ লেন্স সহ ১৩ মেগাপিক্সেল। এতে PDAF সাপোর্ট করবে। এছাড়াও আছে ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফির জন্য এখানে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। পিছনের ক্যামেরার ফিচারের মধ্যে রয়েছে নাইটস্কেপ, ক্রোমা বুস্ট, স্লো-মো ভিডিও রেকর্ডিং এবং ফুল এইচডি ভিডিও রেকর্ডিং। এই ফোনে আছে ৬,০০০ এমএএইচ ব্যাটারি ও ১০ ওয়াট ফাস্ট চার্জিং ফিচার। এই ফোনে রিভার্স চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এখানে মাইক্রো ইউএসবি পোর্ট ব্যবহার করা হয়েছে। কোম্পানি এই ফোনে সুপার পাওয়ার সেভিং মোড দিয়েছে।

Realme C15 স্পেসিফিকেশন:

রিয়েলমি সি১৫ ফোনে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের পিক্সেল রেজুলেশন ৭২০x১৬০০ এবং স্ক্রিন টু বডি রেশিও ৮৮.৭ শতাংশ। আবার এর আসপেক্ট রেশিও ২০:৯। এর ডিসপ্লের ডিজাইন মিনি ড্রোপ নচ, যার মধ্যে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। এই ডিসপ্লের সুরক্ষার জন্য আছে কর্নিং গরিলা গ্লাস প্রটেকশন। এই ফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৬,০০০ এমএএইচ ব্যাটারি পাবেন। চার্জিংয়ের জন্য আছে মাইক্রো ইউএসবি পোর্ট। সিকিউরিটির জন্য এই ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

রিয়েলমি সি১৫ ফোনটি অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসরের সাথে এসেছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। ফোনটির পিছনে দেওয়া হয়েছে কোয়াড ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল। এই ক্যামেরার অ্যাপারচার এফ/২.২। এছাড়াও আছে ১১৯ ডিগ্রী ফিল্ড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল, ২ মেগাপিক্সেল ব্ল্যাক এন্ড হোয়াইট সেন্সর ও ২ মেগাপিক্সেল রেট্রো সেন্সর। অপারেটিং সিস্টেম হিসাবে এখানে অ্যান্ড্রয়েড ১০ বেসড রিয়েলমি ইউআই দেওয়া হয়েছে।