আজ ভারতে আসছে Realme C12 ও Realme C15, জেনে নিন সম্ভাব্য দাম ও ফিচার

Realme C12 ও Realme C15 আজ দুপুর ১২:৩০ মিনিটে ভারতে লঞ্চ হবে।

Realme C12
Realme C12, Realme C15 Set to Launch in India

আজ ভারতে আসছে রিয়েলমির আরও দুটি স্মার্টফোন Realme C12 ও Realme C15। কোম্পানি দুপুর ১২:৩০ থেকে অনুষ্ঠিত একটি অনলাইন লঞ্চ ইভেন্টের মাধ্যমে এই দুটি বাজেট ফোনকে ভারতে আনছে। আপনি এই লঞ্চ ইভেন্ট সরাসরি দেখতে পাবেন রিয়েলমি ইন্ডিয়া ওয়েবসাইট ও ইউটিউব চ্যানেল থেকে। অথবা সমস্ত আপডেট পেতে আমাদের ওয়েবসাইট ফলো করতে পারেন। কিছুদিন আগেই কোম্পানি ভারতে এই সিরিজের রিয়েলমি সি১১ ফোনটিকে এনেছিল। এদিকে Realme C12 ও Realme C15 ফোন দুটি ইতিমধ্যেই ইন্দোনেশিয়ায় লঞ্চ হয়েছে। এই দুটি ফোনের প্রধান আকর্ষণ ৬,০০০ এমএএইচ ব্যাটারি।

Realme C12 ও Realme C15 সম্ভাব্য দাম:

ভারতে রিয়েলমি সি১২ ও সি১৫ এর দাম এখনও জানা যায়নি। ইন্দোনেশিয়ায় রিয়েলমি সি১২ ফোনটি একটি স্টোরেজের সাথে লঞ্চ হয়েছে। এর ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের দাম প্রায় ৯৫৮৯ টাকা। ফোনটি মেরিন ব্লু এবং কোরাল রেড কালারে পাওয়া যাবে। ভারতে ফোনটির দাম শুরু হতে পারে ৭,৪৯৯ টাকা থেকে।

Realme C15 ফোনটির কথা বললে, ইন্দোনেশিয়ায় এই ফোনের ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম প্রায় ১০,০০০ টাকা। আবার ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম প্রায় ১১,০০০ টাকা এবং ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম প্রায় ১২,৫০০ টাকা।

Realme C12 স্পেসিফিকেশন:

রিয়েলমি সি১২ ফোনটি ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস এলসিডি প্যানেলের সাথে এসেছে। এই ডিসপ্লের ডিজাইন ড্রপ নচ। এই ডিসপ্লের পিক্সেল রেজুলেশন ৭২০x১৬০০। এই ফোনে মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর দেওয়া হয়েছে। এখানে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ আছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। এখানে পাবেন অ্যান্ড্রয়েড ১০ বেসড রিয়েলমি ইউআই। ফোনের পিছনে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা আছে। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল। এছাড়াও আছে ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফির জন্য এখানে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। পিছনের ক্যামেরার ফিচারের মধ্যে রয়েছে নাইটস্কেপ, ক্রোমা বুস্ট, স্লো-মো ভিডিও রেকর্ডিং এবং ফুল এইচডি ভিডিও রেকর্ডিং। এই ফোনে আছে ৬,০০০ এমএএইচ ব্যাটারি ও ১০ ওয়াট ফাস্ট চার্জিং ফিচার। চার্জিংয়ের জন্য এখানে মাইক্রো ইউএসবি পোর্ট আছে।

Realme C15 স্পেসিফিকেশন:

রিয়েলমি সি১৫ ফোনে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের পিক্সেল রেজুলেশন ৭২০x১৬০০ এবং স্ক্রিন টু বডি রেশিও ৮৮.৭ শতাংশ। এই ডিসপ্লের ডিজাইন মিনি ড্রোপ নচ, যার মধ্যে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। এই ডিসপ্লের সুরক্ষার জন্য আছে কর্নিং গরিলা গ্লাস প্রটেকশন। এই ফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৬,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। চার্জিংয়ের জন্য আছে মাইক্রো ইউএসবি পোর্ট। সিকিউরিটির জন্য এই ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

রিয়েলমি সি১৫ ফোনটি অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসরের সাথে এসেছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। ফোনটির পিছনে দেওয়া হয়েছে কোয়াড ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল। এই ক্যামেরার অ্যাপারচার এফ/২.২। এছাড়াও আছে ১১৯ ডিগ্রী ফিল্ড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল, ২ মেগাপিক্সেল ব্ল্যাক এন্ড হোয়াইট সেন্সর ও ২ মেগাপিক্সেল রেট্রো সেন্সর। অপারেটিং সিস্টেম হিসাবে এখানে অ্যান্ড্রয়েড ১০ বেসড রিয়েলমি ইউআই দেওয়া হয়েছে।