সস্তায় লঞ্চ হল Realme C17, বড় ব্যাটারি সহ পিছনে পাবেন চারটি ক্যামেরা

realme-c17-launched-in-bangladesh-with-quad-rear-camera-check-price-and-specifications

ভারতে Realme Narzo 20 সিরিজ লঞ্চের পাশাপাশি আজ বাংলাদেশে লঞ্চ হল Realme C17। এর আগে রিয়েলমি তাদের C সিরিজে বেশ কয়েকটি স্মার্টফোন লঞ্চ করেছে। যার মধ্যে সম্প্রতি লঞ্চ হয়েছে Realme C11, Realme C12 ও Realme C15। এবার এদের আপগ্রেড ভার্সন হিসাবে লঞ্চ করা হল রিয়েলমি সি ১৭ কে। এই ফোনের বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে পাবেন ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে, ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর।

Realme C17 দাম

বাংলাদেশে রিয়েলমি সি ১৭ ফোনটি একটি স্টোরেজের সাথে লঞ্চ হয়েছে। যার ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ১৫,৯৯০ টাকা, যা ভারতে ভারতে প্রায় ১৩,৮০০ টাকা। ফোনটি নেভি ব্লু ও লেক গ্রীন কালারে পাওয়া যাবে। বাংলাদেশে ফোনটির বিক্রি শুরু হবে ২৪ সেপ্টেম্বর থেকে। ফোনটি অন্যান্য মার্কেটে কবে লঞ্চ হবে তা এখনও জানা যায়নি।

Realme C17 স্পেসিফিকেশন

রিয়েলমি সি ১৭ ফোনে ৬.৫ ইঞ্চি ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। এর পিক্সেল রেজুলেশন ১৬০০ x ৭২০ এবং স্ক্রিন টু বডি রেশিও ৯০ শতাংশ। পাঞ্চ হোল ডিজাইনের এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০ হার্টজ। এতে কর্নিং গরিলা গ্লাস প্রটেকশন আছে। এই ফোনে আছে ১.৮ গিগাহার্টজ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর। সাথে দেওয়া হয়েছে এড্রেনো ৬১০ জিপিইউ। এতে আছে ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Realme C17 ফোনে আছে কোয়াড রিয়ার ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা এফ/২.২ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেল। অন্য ক্যামেরাগুলি হল  ১১৯ ডিগ্রী ফিলড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেল ব্ল্যাক/হোয়াইট লেন্স। পিছনের ক্যামেরায় সুপার নাইটস্কেপ মোড, প্যানোরামিক ভিউ, এক্সপার্ট, পোর্ট্রেট মোড ক্রোমা বুস্ট, বোকেহ এফেক্ট কন্ট্রোল প্রভৃতি ফিচার আছে। এর সাহায্যে ৩০ এফপিএস এ ১০৮০পি ভিডিও রেকর্ড করা যাবে। আবার ফোনটির সামনে আছে এফ/২.০ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

রিয়েলমি সি ১৭ ফোনে আছে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি। চার্জিংয়ের জন্য এতে ইউএসবি টাইপ সি পোর্ট উপলব্ধ। সিকিউরিটির জন্য এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক দেওয়া হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড রিয়েলমি ইউআই এ চলবে। এর ওজন ১৮৮ গ্রাম