সস্তায় আসছে Realme C17, থাকবে স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর ও ৬ জিবি র‌্যাম

চীনা স্মার্টফোন কোম্পানি রিয়েলমি বিগত কয়েকমাসে তাদের সি সিরিজে বেশ কয়েকটি স্মার্টফোন লঞ্চ করেছে। এর মধ্যে Realme C11, Realme C12, Realme C15 উল্লেখযোগ্য। এবার কোম্পানি শীঘ্রই এই সিরিজের আরও একটি ফোনকে বাজারে আনছে। আজ বেঞ্চমার্ক সাইট Geekbench এ দেখা গেছে কোম্পানির C সিরিজের নতুন ফোন Realme C17 কে। যার মডেল নম্বর RMX2101। প্রসঙ্গত গতমাসে থাইল্যান্ডের সার্টিফিকেশন সাইট, NBTC তে RMX2101 কে প্রথমবার দেখা গিয়েছিল।

গিকবেঞ্চ থেকে জানা গেছে Realme C17 ফোনে ১.৮০ গিগাহার্টজ অক্টা কোর প্রসেসর থাকবে। আবার এই ফোনে দেওয়া হবে ৬ জিবি র‌্যাম। আশা করা যায় ফোনটি লঞ্চের সময় ৪ জিবি র‌্যামের বিকল্পেও আসবে। গিকবেঞ্চে রিয়েলমি সি ১৭ ফোনটি সিঙ্গেল কোর টেস্টে ২৫৩ পয়েন্ট এবং মাল্টি কোর টেস্টে ১২৪৮ পয়েন্ট পেয়েছে। এছাড়া এই ফোন সম্পর্কে আর কোনো তথ্য পাওয়া যায়নি।

এদিক NBTC থেকে জানা গিয়েছিল RMX2101 মডেলে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর থাকবে। এখানেও ফোনটিকে ৬ জিবি র‌্যামের সাথে দেখা গিয়েছিল। যদিও রিয়েলমি সি ১৭ সম্পর্কে আর কোনো তথ্য আপাতত জানা যায়নি। এখন দেখা যাক Realme কবে তাদের এই নতুন ফোনের কথা সামনে আনে।

রিয়েলমি তাদের C সিরিজে বরাবর বাজেট ফোন লঞ্চ করছে। এই সিরিজ এশিয়ার ও আফ্রিকার বিভিন্ন দেশে ব্যাপক জনপ্রিয়। আর করোনা ভাইরাসের কারণে মানুষ এমনিতেই এখন বেশি দামি ফোন কিনতে কম আগ্রহ দেখাচ্ছে। ফলে এই সময় Realme চেষ্টা করছে যতসম্ভব সি সিরিজের স্মার্টফোন আনতে।