Realme C25, Realme C21 ও Realme C20 শক্তিশালী ব্যাটারি সহ ভারতে লঞ্চ হল, দাম শুরু ৬,৭৯৯ টাকা থেকে

Realme C25 c21 c20 launched in India with mediatek Helio soc price specifications sale date

Realme C20, Realme C21, Realme C25 ঘোষণা মতোই আজ ভারতে লঞ্চ হল। একটি ভার্চুয়াল লঞ্চ ইভেন্টের মাধ্যমে ফোনগুলিকে আজ ভারতে আনা হয়েছে। তিনটি ফোনই বাজেট রেঞ্জে এসেছে। এরমধ্যে রিয়েলমি সি ২০ ও রিয়েলমি সি ২১ ফোনে আছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। আবার ৬,০০০ এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে রিয়েলমি সি ২৫ ফোনে। অন্যদিকে তিনটি ফোনেই যথাক্রমে একটি, দুটি ও তিনটি রিয়র ক্যামেরা উপলব্ধ। আসুন Realme C20, Realme C21, Realme C25 এর স্পেসিফিকেশন ও দাম জেনে নিই।

Realme C20, Realme C21, Realme C25 এর দাম ও লভ্যতা

ভারতে রিয়েলমি সি ২০ এর দাম রাখা হয়েছে ৬,৯৯৯ টাকা। এই মূল্য ফোনটির ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের। যদিও প্রথম দশ লক্ষ ইউজার ফোনটি ৬,৭৯৯ টাকায় কিনতে পারবে। ফোনটি কোন ব্লু ও কুল গ্রে কালারে পাওয়া যাবে।

আবার রিয়েলমি সি ২১ দুটি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহ এসেছে। যেগুলি হল ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। এদের দাম যথাক্রমে ৭,৯৯৯ টাকা ও ৮,৯৯৯ টাকা। ফোনটি ক্রস ব্ল্যাক ও ক্রস ব্লু কালার এসেছে।

অন্যদিকে রিয়েলমি সি ২৫ এর ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম পড়বে ৯,৯৯৯ টাকা। যেখানে ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ কেনা যাবে ১০,৯৯৯ টাকায়। এই ফোনটি দুটি কালারের পাওয়া যাবে – ওয়াটারি ব্লু ও ওয়াটারি গ্রে হিউ।

Realme C20 আগামী ১৩ এপ্রিল থেকে ফ্ল্যাশ সেলে বিক্রির জন্য উপলব্ধ হবে। আবার ১৪ এপ্রিল ও ১৬ এপ্রিল যথাক্রমে পাওয়া যাবে Realme C21, Realme C25। তিনটি ফোনই Flipkart ও Realme.com এর মাধ্যমে দুপুর ১২টা থেকে কেনা যাবে।

Realme C20 এর স্পেসিফিকেশন

রিয়েলমি সি২০ ফোনে আছে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে। এর পিক্সেল রেজোলিউশন ১৬০০ x ৭২০, আসপেক্ট রেশিও ২০:৯, স্ক্রিন টু বডি রেশিও ৮৯ শতাংশ। স্ক্রিনের প্রটেকশনের জন্য এতে ব্যবহার করা হয়েছে কর্নিং গরিলা গ্লাস ৩। Realme C20 ফোনটি মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর সহ এসেছে। সাথে আছে ২ জিবি র‌্যাম (LPDDR4X) ও ৩২ জিবি স্টোরেজ (eMMC)। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে আছে ৮ মেগাপিক্সেল সেন্সর। আবার সামনে সেলফির জন্য ৫ মেগাপিক্সেল সেন্সর দেওয়া হয়েছে। এই ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যার সাথে ১০ ওয়াট চার্জিং ও রিভার্স চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এতে পাবেন মাইক্রো ইউএসবি পোর্ট। এছাড়াও এই ফোনে আছে ডুয়েল সিম, ব্লুটুথ ৫.১, ৩.৫ মিমি হেডফোন জ্যাক। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড রিয়েলমি ইউআই সিস্টেমে চলবে। রিয়েলমি সি২০ এর ওজন ১৯০ গ্রাম।

Realme C21 এর স্পেসিফিকেশন

Realme C21

ডুয়েল সিমের রিয়েলমি সি২১ ফোনে আছে TUV Rheinland সার্টিফিকেশন প্রাপ্ত ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস মিনি ড্রপ নচ ডিসপ্লে। এই ডিসপ্লের রেজোলিউশন ৭২০ x ১৬০০ পিক্সেল, আসপেক্ট রেশিও ২০:৯ এবং স্ক্রিন টু বডি রেশিও ৮৯.৫ শতাংশ। এই ফোনে অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। সাথে আছে ৪ জিবি পর্যন্ত র‌্যাম ও ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এই স্টোরেজ আরও বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Realme C21 ফোনের পিছনে বর্গাকার ডুয়েল ক্যামেরা বর্তমান। এই ক্যামেরাগুলি হল ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর। সেলফির জন্য এতে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। সিকিউরিটির জন্য এতে দেওয়া হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক।

পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে পাওয়া যাবে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। যার সাথে ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এতে আছে মাইক্রো ইউএসবি পোর্ট। এছাড়া রিয়েলমি সি২১ এর অন্যান্য ফিচারের মধ্যে আছে 4G VoLTE, ওয়াইফাই, ব্লুটুথ, জিপিএস, ৩.৫মিমি অডিও জ্যাক।

Realme C25 এর স্পেসিফিকেশন

Realme C25

রিয়েলমি সি২৫ ফোনে আছে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে। এই ডিসপ্লের পিক্সেল রেজোলিউশন ৭২০ x ১৬০০, আসপেক্ট রেশিও ২০:৯, স্ক্রিন টু বডি রেশিও ৮৮.৭ শতাংশ। এই ফোনে ২.০ গিগাহার্টজ মিডিয়াটেক হেলিও জি৭০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। সাথে আছে ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Realme C25 ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও বাকি দুটি ক্যামেরা হল এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ও এফ/২.৪ অ্যাপারচার ২ মেগাপিক্সেল ব্ল্যাক এন্ড হোয়াইট লেন্স। এই ক্যামেরায় বিউটি, ফিল্টার, এইচডিআর, প্যানোরামিক ভিউ, পোর্ট্রেট, টাইমলেস প্রভৃতি ফিচার উপলব্ধ। সেলফি ও ভিডিও কলের জন্য এতে পাওয়া যাবে এফ/২.০ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

পাওয়ার ব্যাকআপের জন্য এতে আছে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৬,০০০ এমএএইচ ব্যাটারি। চার্জিংয়ের জন্য আছে ইউএসবি টাইপ সি পোর্ট। সিকিউরিটির জন্য এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক উপলব্ধ। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড রিয়েলমি ইউ আই ২.০ কাস্টম ওএসে চলবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন