Realme এর এই দুটি ফোনে এল নতুন আপডেট, সেলফি উঠবে ঝকঝকে

রিয়েলমি এখন ভারতের একটি জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা। কোম্পানি বাজেট রেঞ্জে শাওমির বড় প্রতিদ্বন্দ্বী হিসাবে উঠে এসেছে। রিয়েলমি তাদের দুটি ফোন রিয়েলমি সি ৩ (Realme C3) এবং রিয়েলমি ৩ আই (Realme 3i) এর জন্য নতুন আপডেট আনলো। এর মধ্যে রিয়েলমি সি ৩ এর জন্য আনা আপডেটের ভার্সন নম্বর RMX2020_11.A.21 এবং রিয়েলমি ৩ আই এর ভার্সন নম্বর RMX1821EX_11.A.28।

কোম্পানির তরফে বলা হয়েছে নতুন এই আপডেটে ফোনদুটির ক্যামেরা ফিচার উন্নত হবে। আগের থেকে ভালো সেলফি উঠবে এবং অপ্টিমাইজেড ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। এছাড়াও ফ্রন্ট ক্যামেরা থেকে আগের থেকে ভালো আইএসও কোয়ালিটি মিলবে। আবার স্ক্রিন টাচ ও জলদি হবে। এরসাথে কোম্পানি এই আপডেটে সিকিউরিটি প্যাচ ও দেবে।

Realme ফোরাম অনুযায়ী, এই আপডেট কয়েকটি ভাগে ভাগ করে দেওয়া হবে। অর্থাৎ সবাই একসাথে এই আপডেট পাবে না। আপনার ফোনে এই আপডেট এসেছে কিনা জানতে ফোনের ‘সেটিং’ থেকে ‘সফটওয়্যার আপডেট’ এ গিয়ে চেক করতে পারেন। তবে আপডেট করার আগে ফোনের ডাটা ব্যাকআপ নিয়ে রাখবেন এবং ফোনটি ওয়াই-ফাই এর সাথে যুক্ত রাখবেন।

Realme C3 স্পেসিফিকেশন :

এই ফোনের ফিচারের কথা বললে এতে ৬.৫২ ইঞ্চি এইচডি প্লাস মিনি ড্রপ ডিসপ্লে দেওয়া হয়েছে। যার স্ক্রিন টু বডি রেশিও ৮৯.২ শতাংশ এবং আসপেক্ট রেশিও ২০:৯। ফোনটি ২.০ গিগাহার্টজ মিডিয়াটেক হেলিও জি৭০ প্রসেসরের সাথে লঞ্চ হয়েছে। এই ফোনটি মিডিয়াটেকের এই প্রসেসরের সাথে প্রথম ফোন। প্রসেসরটি ১২এনএম প্রোডাকশন প্রসেসের সাথে তৈরী করা হয়েছে।

ফটোগ্রাফির জন্য রিয়েলমি সি ৩ ফোনের পিছনে ডুয়েল ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ১২ মেগাপিক্সেল। এছাড়াও একটি ৫ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর দেওয়া হয়েছে। এই ফোনের সামনে ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। সাথে পোর্ট্রেট মোড, এইচডিআর, স্লো মো এর মতো বেশ কয়েকটি ক্যামেরা ফিচার পাবেন।

এই ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। সাথে কোম্পানি তাদের Realme UI এর সাথে প্রথম ফোন হিসাবে এই ফোনকে লঞ্চ করেছে। এছাড়াও এই ফোনে পাবেন ডুয়েল মিউজিক শেয়ার ফিচার, ফোকাস মোড ও ডার্ক মোড এর মতো প্রিমিয়াম ফিচার।