4G স্মার্টফোন তৈরী বন্ধ করছে রিয়েলমি, শীঘ্রই ভারতে আসছে 5G ফোন

রিয়েলমির সিইও ও প্রতিষ্ঠাতা আজ জানিয়ে দিয়েছেন যে, তারা ২০২০ সাল থেকে চীনে আর কোনো 4G স্মার্টফোন লঞ্চ করবে না। যদিও কোম্পানি অন্যান্য দেশে এখনকার মতোই নিয়মিত ৪জি ফোন উপলব্ধ করবে বলে জানিয়েছেন তিনি। গতমাসেই রিয়েলমি ভারতে X2 Pro লঞ্চ করেছিল। এমনকি এই ডিসেম্বরে Realme XT 730G ভারতে আসার কথা। এছাড়াও আজ সিইও জানিয়েছেন, ভারতে ২০২০ সালেই 5G ফোন আনবে রিয়েলমি।

চীনে রিয়েলমি ধীরে ধীরে কেবল ফ্ল্যাগশিপ ফোনের উপর ই জোর দেবে। যদিও আগামী বছরে কোম্পানির লক্ষ্য বাজেট ও মিড বাজেট রেঞ্জে 5G ফোন নিয়ে আসা। কোম্পানির বিশ্বাস এরফলে তারা যুবসমাজের কাছে জনপ্রিয় ব্র্যান্ড হয়ে উঠবে। রিপোর্ট অনুযায়ী, কোম্পানি সেই লক্ষ্যেই শীঘ্রই X50 এবং X50 Youth Edition লঞ্চ করবে। রিয়েলমি ইতিমধ্যেই X50 এর একটি ভিডিও টিজার পোস্ট করেছিল।

রিয়েলমির তরফে তথ্য শেয়ার করা হয়েছে :

রিয়েলমি কিছুদিন আগেই জানিয়েছিল যে তারা হলো সেই সব কোম্পানির মধ্যে একটি যারা কোয়ালকমের নতুন ডুয়েল মোড 5G চিপসেট ব্যবহার করবে। এরপর কোম্পানির সিএমও শু কি জানিয়েছিলেন তারা নতুন প্রসেসরের সাথে ইতিমধ্যেই কাজ শুরু করে দিয়েছেন। এমনকি সে একটি ভিডিও ও শেয়ার করেছিল। এথেকে অনুমান করা যায় Realme X50 5G শীঘ্রই লঞ্চ হবে।

পাওয়া যাবে ডুয়েল পাঞ্চ হোল ডিজাইন :

কি জানিয়েছিলেন, এই ফোনে X50 5G NSA এবং SA 5G নেটওয়ার্ক সাপোর্ট করবে। এছাড়াও তিনি যে ভিডিওটি শেয়ার করেছিলেন তা থেকে স্পষ্ট ফোনটি ডুয়েল পাঞ্চ হোল ডিজাইনের সাথে আসবে, যেখানে দুটো সেলফি ক্যামেরা থাকবে। মনে করা হচ্ছে শাওমির 5G ফোন Redmi K30 5G কে টেক্কা দিতেই কোম্পানি এই ফোনটিকে বাজারে আনছে।

সমস্ত খবরের আপডেট পেতে এখানে লাইক দিন!