জল্পনার অবসান, বাজার কাঁপাতে ৪ মার্চ লঞ্চ হবে Realme GT 5G

realme-gt-5g-launch-date-march-4-poster-xu-qi-expected-price-specifications

সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে আগামী ৪ মার্চ লঞ্চ হচ্ছে Realme GT 5G। রিয়েলমির এক্সেকিউটিভ আজ একটি পোস্টার রিলিজ করে এই ফ্ল্যাগশিপ ফোনের লঞ্চ ডেট সামনে এনেছেন। গতবছর ডিসেম্বর থেকে শোনা যাচ্ছিলো রিয়েলমি, ‘রেস’ কোডনেমের একটি ফ্ল্যাগশিপ ফোনের ওপর কাজ শুরু করেছে, যেখানে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর থাকবে। পরবর্তীতে জানা যায় এই ফোনের নাম হবে রিয়েলমি জিটি ৫জি। যদিও এতদিন ফোনটির লঞ্চ ডেট নিয়ে ধোঁয়াশা ছিল।

তবে আজ রিয়েলমির সিএমও, Xu Qi উইবো তে একটি পোস্টার শেয়ার করে জানিয়েছেন, আগামী ৪ মার্চ দুপুর ২ টায় (ভারতীয় সময় সকাল ১১:৩০) চীনে লঞ্চ হবে Realme GT 5G। জানিয়ে রাখি ফোনটি ভারতের BIS সার্টিফিকেশনও লাভ করেছে। ফলে ভারতেও রিয়েলমি জিটি ৫জি লঞ্চ হতে পারে। যাইহোক, পোস্টার থেকে জানা গেছে ফোনটির প্রধান ইউএসপি হবে প্রসেসর, ফাস্ট চার্জিং ও হাই রিফ্রেশ রেট। আমরা ইতিমধ্যেই জানি এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হবে।

ছবি ক্রেডিট – Weibo/Xu Qi

আবার টিপস্টারদের দাবি অনুযায়ী, Realme GT 5G হবে কোম্পানির প্রথম ফোন যেখানে ১২৫ ওয়াট আলট্রাডার্ট ফাস্ট চার্জিং টেকনোলজি সাপোর্ট করবে। এছাড়াও এই ফোনে ৬.৮১ ইঞ্চি ওলেড ডিসপ্লে থাকবে, যার রেজোলিউশন হবে 3K এবং রিফ্রেশ রেট হবে ১৬০ হার্টজ পর্যন্ত। এছাড়াও ফোনটি প্লেন লেদার (plain leather) ও গ্লাস ব্যাক এডিশনের (glass back editions) সাথে আসতে পারে।

অনুমান করা হচ্ছে, রিয়েলমি জিটি ৫জি ফোনের মডেল নম্বর হবে RMX2202। কিছুদিন আগে এই মডেল নম্বরকে TENAA সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছিল। এই ফোনে পাঞ্চ হোল ডিসপ্লে দেখা যেতে পারে। আবার এতে আয়তকার রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে, যার প্রাইমারি ক্যামেরা হবে ৬৪ মেগাপিক্সেল। ফোনটি ১২ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যেতে পারে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড রিয়েলমি ইউআই ২.০ ইন্টারফেসের সাথে লঞ্চ হতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন