Realme GT 5G শীঘ্রই ভারতে আসছে, Snapdragon 888 প্রসেসরের সাথে থাকবে দুর্দান্ত ফিচার

realme-gt-india-coming-soon-listed-website-for-global-5g-summit

Realme সম্প্রতি জানিয়েছিল, Realme GT-ফোনের জন্য Android 12-এর বিটা ভার্সন রিলিজ করার পর স্মার্টফোনটিকে গ্লোবাল মার্কেটে রিলিজ করা হবে। জুন নাগাদ Realme GT ইউরোপে লঞ্চ হবে বলে কোম্পানির তরফে ইতিমধ্যেই সুনিশ্চিত করা হয়েছে। তবে ইউরোপে ফোনটির লঞ্চের তারিখ ঘোষণার আগেই, ভারতে রিয়েলমির ওয়েবসাইটে একটি পেজের সন্ধান পাওয়া গেল। ভারতে Realme GT খুব শীঘ্রই লঞ্চ হওয়ার দিকে পেজটি ইঙ্গিত বহন করছে।

ভারতে রিয়েলমির ওয়েবসাইটে যে পেজটির কথা আমরা বলছি, সেটি আগামী 3 জুন অনুষ্ঠিত হতে চলা গ্লোবাল 5G সামিটের জন্য তৈরি করা হয়েছে। সেখানে ভারতে Realme-এর সমস্ত 5G স্মার্টফোন — Realme 8 5G, Realme Narzo 30 Pro 5G, এবং Realme X7 5G লিস্টেড ছিল। এদের নিচে Buy Now অপশন থাকলেও Realme GT-এর নিচে Coming Soon লেখা ছিল। ফলে ভারতে ফোনটির লঞ্চ হওয়া নিয়ে এর থেকে তাৎপর্যপূর্ণ কোনো বার্তা হয়তো হয় না।

উল্লেখ্য, ওই 5G সামিট এই বৃহস্পতিবার সকাল 10 (GMT+1) থেকে শুরু হবে। অতিথি বক্তা হিসেবে উক্ত অনুষ্ঠানে Counterpoint Research, GSMA Intelligence, এবং Qualcomm-এর কর্তারা উপস্থিত থাকবেন। সেখানে ভারত ও ইউরোপে Realme-এর সিইও মাধব শেঠ’ও বক্তব্য রাখবেন।

Realme GT: স্পেসিফিকেশন

উল্লেখ্য, চলতি বছরের শুরুতে Realme GT স্মার্টফোনটি লঞ্চ হয়েছিল। এতে 6.43 ইঞ্চির ওএলইডি ডিসপ্লে রয়েছে, যার স্ক্রিন রেজোলিউশন 1800×2400 পিক্সেল (ফুল এইচডি) এবং রিফ্রেশ রেট 120hz। ফোনটিতে Qualcomm-এর ফ্ল্যাগশিপ প্রসেসর Snapdragon 888 ব্যবহার করা হয়েছে এবং এটি 12 জিবি পর্যন্ত র‌্যাম এবং 256 জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ সহ এসেছে। আবার সিকিউরিটির জন্য এই ফোনে রয়েছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ডিভাইসকে ঠান্ডা রাখার জন্য এতে ব্যবহার করা হয়েছে বিশেষ ভিসি কুলিং সিস্টেমও।

ফটোগ্রাফির ক্ষেত্রে, Realme GT-তে 64 মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা (অ্যাপারচার F/1.8) যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান৷ যেখানে এটির ফ্রন্ট প্যানেলে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা আছে। অন্যান্য ফিচারের কথা বললে, হ্যান্ডসেটটিতে 5000mAh ব্যাটারি রয়েছে। এবং এটি 65W ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷