Realme GT Master Edition এর Pro ভার্সনও শীঘ্রই আসছে, থাকতে পারে Snapdragon 888 প্রসেসর

realme-gt-master-edition-pro-version-in-works-could-come-with-snapdragon-888-soc
Realme GT Master Edition দুটি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহ আসবে

গ্লোবাল মার্কেটে Snapdragon 888 ফ্ল্যাগশিপ প্রসেসরের সবচেয়ে সস্তা স্মার্টফোনগুলির প্রসঙ্গে আসলে, সবার প্রথমেই Realme GT 5G-এর নাম চোখের সামনে ভেসে উঠবে। এছাড়াও Realme GT সিরিজের আরও দু’টি ভ্যারিয়েন্ট বাজারে এসেছে – Realme GT Neo ও Realme GT Neo Flash Edition। তবে Qualcomm Snapdragon-এর বদলে স্মার্টফোন দু’টি প্রিমিয়াম গ্রেড MediaTek Dimensity 1200 প্রসেসরে সজ্জিত। আবার Realme এখন জাপানের বিখ্যাত ডিজাইনার নাওতো ফুকাসাওয়ার (Naoto Fukasawa) সঙ্গে যৌথ ভাবে Realme GT 5G-এর Special Master Edition স্মার্টফোন লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। তবে একটি নয়, Realme GT 5G Special Master Edition-এর আরও একটি ভার্সন থাকবে বলে এক টিপস্টার দাবি করে বসলেন।

Realme GT 5G  Special Master Edition দু’টি ভার্সনে আসবে

খবরটির সংবাদদাতা আর্সেনাল নামে পরিচিত ওয়েইবোর এক জনপ্রিয় চাইনিজ টিপস্টার। আর্সেনালের মতে, রিয়েলমি জিটি মাস্টার এডিশনের বেস ভার্সন ছাড়াও আরও একটি ভার্সন থাকবে। অফিসিয়াল নামের ব্যাপারে আর্সেনাল নিশ্চিত নয়। তবে এটি রিয়েলমি জিটি প্রো মাস্টার এডিশন বলে লঞ্চ হতে পারে বলে আর্সেনাল অভিমত পোষণ করছে৷ আর্সেনাল তার ওয়েইবো পোস্টের শেষ লাইনে লিখেছে, আগামী সপ্তাহে প্রমোশনাল পোস্টারে এই সর্ম্পকিত আরও ডিটেইলস সামনে আসবে।

Realme GT Pro Master Edition কি Snapdragon 888 প্রসেসর সহ আসবে?

রিয়েলমি জিটি মাস্টার এডিশনের প্রো ভার্সনের স্পেসিফিকেশন নিয়ে আমরা ওয়াকিবহল নই৷ তবে বেস মডেল যেখানে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসরের সাথে আসছে সেখানে প্রো ভার্সনে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর থাকার সম্ভাবনা তীব্র হচ্ছে।

যাই হোক, প্রো ভার্সন নিয়ে খুব শীঘ্রই তথ্য সামনে আসবে বলে আমরা আশা রাখতে পারি। ততক্ষণে রিয়েলমি জিটি মাস্টার এডিশন স্মার্টফোনের স্পেসিফিকেশন ও সম্ভাব্য দামের বিষয়ে জেনে নেওয়া যাক।

Realme GT Master Edition এর স্পেসিফিকেশন

জানা গেছে, রিয়েলমি জিটি মাস্টার এডিশন স্মার্টফোন ৬.৫৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস কার্ভড এলটিপিও অ্যামোলেড ডিসপ্লে-সহ আসবে। এই ডিসপ্লে ১২০ হার্টজ ডাইনামিক রিফ্রেশ রেট সাপোর্ট করবে। আবার ফোনের সামনে-পিছনে কর্নিং গরিলা গ্লাস কোটিং থাকবে।

Realme GT Master Edition ফোনে কোয়ালকম স্ন‌্যাপড্রাগন ৮৭০ প্রসেসর ব্যবহার করা হবে। ফোনটি ১২ জিবি পর্যন্ত LPDDR4X র‌্যাম র‌্যাম ও ২৫৬ জিবি UFS 3.1 স্টোরেজ কনফিগারেশনে আসবে। ডিভাইসটি ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট ও ৪,৫০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে।

ফটোগ্রাফির জন্য এই ফোনে ৫০ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে। এটি Sony IMX766 সেন্সর হবে। আবার বাকি দুটি ক্যামেরা হল ১৬ মেগাপিক্সেল Sony IMX481 আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ২ মেগাপিক্সেল তৃতীয় সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য ফোনে ৩২ মেগাপিক্সেল Sony IMX615 সেন্সর পাওয়া যাবে। অপারেটিং সিস্টেম হিসেবে এতে অ্যান্ড্রয়েড ১১ বেসড রিয়েলমি ইউআই থাকবে।

Realme GT Master Edition এর দাম

রিয়েলমি জিটি মাস্টার এডিশন দুটি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহ আসবে। এর ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হবে ৩১৯৯ ইউয়ান, যা ভারতীয় মুদ্রায় ৩৬,৮৫০ টাকার সমান। আবার এটির ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম পড়বে ৩,৩৯৯ ইউয়ান (প্রায় ৩৯,১৫০ টাকা)।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷