Realme GT Master Explorer Edition ও Master Edition কোয়ালকম স্ন‌্যাপড্রাগন প্রসেসর ও দুর্দান্ত ক্যামেরা সহ লঞ্চ হল

Realme GT Master Explorer Edition Realme GT Master Edition launched with Qualcomm Snapdragon soc price specifications
Realme GT Master Explorer Edition ও Realme GT Master Edition লঞ্চ হল

অবশেষে লঞ্চ হল Realme GT Master Explorer Edition ও Realme GT Master Edition। আজ একটি ভার্চুয়াল ইভেন্টে রিয়েলমি এই ফোন দুটির ওপর থেকে পর্দা সরিয়েছে। কোম্পানির তরফে জানানো হয়েছে, ডিজাইনার Naota Fukasawa এর সাথে হাত মিলিয়ে ফোন দুটি ডিজাইন করা হয়েছে। এক্ষেত্রে Realme GT Master Explorer Edition ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন‌্যাপড্রাগন ৮৭০ প্রসেসর। যেখানে স্ন্যাপড্রাগন ৭৭৮ প্রসেসর সহ এসেছে Realme GT Master Edition। এছাড়া এই দুই ফোনে পাওয়া যাবে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট, ট্রিপল রিয়ার ক্যামেরা ও পাঞ্চ হোল ডিসপ্লে। আসুন ফোন দুটির দাম ও স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Realme GT Master Explorer Edition ও Realme GT Master Edition এর দাম ও লভ্যতা

রিয়েলমি জিটি মাস্টার এক্সপ্লোরার এডিশন এর দাম শুরু হয়েছে ২৮৯৯ ইউয়ান থেকে, যা প্রায় ৩৩,৪০০ টাকার সমান। এই মূল্য ফোনটির ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। আবার ফোনটির ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ দাম রাখা হয়েছে ৩,১৯৯ ইউয়ান (প্রায় ৩৬,৯০০ টাকা)। রিয়েলমি জিটি মাস্টার এক্সপ্লোরার এডিশন সুটকেস অ্যাপ্রিকট ও সুটকেস গ্রে কালারের সাথে এসেছে।

অন্যদিকে রিয়েলমি জিটি মাস্টার এডিশন এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম যথাক্রমে ২,৩৯৯ ইউয়ান (প্রায় ২৭,৭০০ টাকা), ২,৫৯৯ ইউয়ান (প্রায় ৩০,০০০ টাকা)। ফোনটি ডন ও স্নো মাউন্টেন কালার সহ পাওয়া যাবে।

আগামী ২৯ জুলাই থেকে চীনে Realme GT Master Explorer Edition ও Realme GT Master Edition এর প্রি-অর্ডার শুরু হবে। ভারত সহ অন্যান্য মার্কেটে ফোন দুটি কবে লঞ্চ হবে তা জানা যায়নি।

Realme GT Master Explorer Edition এর স্পেসিফিকেশন ও ফিচার

রিয়েলমি জিটি মাস্টার এক্সপ্লোরার এডিশন অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউআই ২.০ কাস্টম ওএস-এ চলবে। এই ফোনে আছে ৬.৫৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস sAMOLED পাঞ্চ হোল ডিসপ্লে। এই ডিসপ্লে ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৪৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ১,১০০ নিটস পিক ব্রাইটনেস অফার করবে৷ এই রিয়েলমি জিটি মাস্টার এক্সপ্লোরার এডিশন ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন‌্যাপড্রাগন ৮৭০ প্রসেসর। ফোনটি ১২ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য Realme GT Master Explorer Edition ট্রিপল রিয়ার ক্যামেরা সহ এসেছে। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেল Sony IMX766 প্রাইমারি সেন্সর, ১৬ মেগাপিক্সেল Sony IMX481 আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য ফোনে ৩২ মেগাপিক্সেল Sony IMX615 ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

Realme GT Master Explorer Edition ফোনে পাওয়ার ব্যাকআপের জন্য আছে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। অতিরিক্ত ফিচার হিসেবে ফোনে ভ্যাপোওর চ্যাম্বার কুলিং, ডলবি অ্যাটমস সহ ডুয়েল স্পিকার ও ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। এই ফোনের ওজন ১৮৩ গ্রাম।

Realme GT Master Edition এর স্পেসিফিকেশন ও ফিচার

রিয়েলমি জিটি মাস্টার এডিশন এসেছে ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস sAMOLED ডিসপ্লে সহ। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ এবং টাচ স্যাম্পেলিং রেট ৩৬০ হার্টজ। এই ডিসপ্লে ১০০ শতাংশ ডিসিআই-পি৩ কভারেজ অফার করবে। আবার ফাস্ট পারফরম্যান্সের জন্য এই ফোনে রয়েছে কোয়ালকম স্ন‌্যাপড্রাগন ৭৭৮ প্রসেসর। ফোনটি ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে।

ফটো এবং ভিডিও-র জন্য Realme GT Master Edition ট্রিপল রিয়ার ক্যামেরা সহ এসেছে। এর প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল। এছাড়া বাকি দুটি ক্যামেরা হল এফ/২.২ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। Realme GT Master Edition ফোনে এফ/২.৫ অ্যাপারচার সহ ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা উপস্থিত।

ভ্যাপোওর চ্যাম্বার কুলিং সহ এই ফোনটি ৪,৩০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। যার সাথে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউআই ২.০ কাস্টম ওএস-এ চলবে। এর ওজন ১৭৮ গ্রাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.