Realme GT Neo 2 শক্তিশালী ব্যাটারি ও প্রসেসর সহ লঞ্চ হল, দাম ও ফিচার জেনে নিন

Realme GT Neo 2 ফোনে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসরের সাথে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে

realme-gt-neo-2-launched-with-120hz-amoled-display-snapdragon-870-soc-price-specifications

প্রত্যাশা মতোই আজ লঞ্চ হল Realme GT Neo 2। একটি ভার্চুয়াল ইভেন্টে চীনে আজ এই ফোনের ওপর থেকে পর্দা সরানো হয়েছে। রিয়েলমির তরফে দাবি করা হয়েছে, মিড রেঞ্জে গেমারদের চাহিদা মেটাবে Realme GT Neo এর এই উত্তরসূরিটি। নতুন Realme GT Neo 2 ফোনে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসরের সাথে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে। এছাড়া ফোনটি ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট ও ১২ জিবি পর্যন্ত র‌্যাম সহ এসেছে। ফোনের তাপ নিয়ন্ত্রণের জন্য স্টেইনলেস ভেপার কুলিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। আসুন Realme GT Neo 2 এর দাম ও স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Realme GT Neo 2 এর দাম ও লভ্যতা

রিয়েলমি জিটি নিও ২ ফোনের ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজের দাম ২,৪৯৯ ইউয়ান (প্রায় ২৮,৫৫০ টাকা)। আবার এর ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজের দাম যথাক্রমে ২,৬৯৯ ইউয়ান (প্রায় ৩০,৭৮০ টাকা) ও ২,৯৯৯ ইউয়ান (প্রায় ৩৪,২০০ টাকা)। ফোনটি নিও গ্রিন ও পেল ব্লু ও শ্যাডো ব্ল্যাক (ব্ল্যাক মিন্ট) কালারে পাওয়া যাবে। রিয়েলমি এই ফোনের সাথে কিছু আনুষাঙ্গিক লঞ্চ করেছে, যেমন গেমিং বাটন, টাইপ সি সুপার ফ্ল্যাশ চার্জ ডেটা কেবল, কুলিং ব্যাক ক্লিপ ।

আগামী ২৭ সেপ্টেম্বর থেকে চীনে রিয়েলমি জিটি নিও ২ ফোনের সেল শুরু হবে। প্রথম সেলে এই ফোনের সাথে প্রায় ১,৫০০ টাকার একটি হেডসেট বিনামূল্যে পাওয়া যাবে। চীনের বাইরে ফোনটি কবে লঞ্চ হবে তা এখনও জানা যায়নি।

Realme GT Neo 2 এর স্পেসিফিকেশন ও ফিচার

রিয়েলমি জিটি নিও ২ ফোনে আছে ৬.৬২ ইঞ্চি ফুল এইচডি প্লাস Samsung E4 AMOLED ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ, টাচ স্যাম্পলিং রেট ৬০০ হার্টজ, পিক ব্রাইটনেস ১৩০০ নিটস। এতে HDR10+ সাপোর্ট রয়েছে। এই ফোনে ডলবি অ্যাটমস সাপোর্ট সহ ডুয়েল স্টেরিও স্পিকার দেওয়া হয়েছে।

রিয়েলমি জিটি নিও ২ ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি ১২ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ (UFS 3.1) সহ পাওয়া যাবে। আবার এতে ৭ জিবি ডায়নামিক র‌্যাম সাপোর্ট করবে। পাওয়ার ব্যাকআপের জন্য রিয়েলমি জিটি নিও ২ ফোনে রয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যার সাথে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফোনটি মাত্র ৩৬ মিনিটে ০-১০০ শতাংশ চার্জ হয়ে যাবে।

Realme GT Neo 2 ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড রিয়েলমি ইউআই ২.০ কাস্টম স্কিনে রান করবে। ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে। এই ক্যামেরাগুলি ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে পাওয়া যাবে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

সিকিউরিটির জন্য Realme GT Neo 2 ফোনে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। কানেক্টিভিটি অপশনের মধ্যে এতে আছে 5G, 4G LTE, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, এনএফসি, ইউএসবি টাইপ সি পোর্ট।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.