আগামীকাল লঞ্চ হচ্ছে Realme GT Neo, সস্তার কারণে পারফরম্যান্সের সাথে আপস?

realme-gt-neo-antutu-score-with-mediatek-dimensity-1200-leakes-similar-with-snapdragon-870

আগামীকাল রিয়েলমি তাদের চলতি বছরের দ্বিতীয় ফ্ল্যাগশিপ ফোন Realme GT Neo লঞ্চ করবে। কোম্পানির তরফে মাঝেমধ্যেই ফোনটির ফিচার সোশ্যাল মিডিয়ায় টিজ করা হচ্ছে। এছাড়াও বেঞ্চমার্ক প্ল্যাটফর্মগুলিতেও রিয়েলমি জিটি নিও কে খুঁজে পাওয়া যাচ্ছে। সেক্ষেত্রে এবার এই ফোনটি কে AnTuTu বেঞ্চমার্ক প্ল্যাটফর্মে অন্তর্ভুক্ত করা হল। তবে এখান থেকে যা রেজাল্ট সামনে এসেছে, তা হতাশ করতে পারে রিয়েলমি ফ্যানদের। আসলে AnTuTu তে Realme GT Neo কে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসরের তুলনায় মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ প্রসেসরের সাথে কিছুটা খারাপ ফল করতে দেখা গেছে।

জনপ্রিয় টিপস্টার Digital Chat Station সোশ্যাল সাইট Weibo তে রিয়েলমি জিটি নিও এর AnTuTu রেজাল্ট শেয়ার করেছেন। এখানে দেখা গেছে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসরের সাথে ফোনটি ৭১৯৫৮৫ স্কোর করেছে। যেখানে মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ এর সাথে ফোনটি স্কোর করেছে ৭১১৬৬৪। রিয়েলমি ইতিমধ্যেই নিশ্চিত করেছে এই ফোনে দ্বিতীয় প্রসেসরটি ব্যবহার করা হবে। সেক্ষেত্রে চলতি মাসের শুরুতে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের সাথে আসা Realme GT এর তুলনায় Realme GT Neo যে অনেকটাই খারাপ পারফরম্যান্স অফার করবে তা বলার অপেক্ষা রাখেনা। যদিও দাম কমানোর কারণে রিয়েলমি এই সিদ্ধান্ত নিতে পারে বলে আমাদের অনুমান।

Realme GT Neo এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

গতকাল গিকবেঞ্চ থেকে নিশ্চিত হয়েছে যে এই ফোনে ১২ জিবি র‌্যাম থাকার পাশাপাশি, মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ চিপসেট ব্যবহার করা হবে। আবার এর অপারেটিং সিস্টেম হবে অ্যান্ড্রয়েড ১১ বেসড রিয়েলমি ইউ আই ২.০। ফোনটি ৬.৫৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস AMOLED কার্ভড ডিসপ্লে সহ আসতে পারে।

আবার পাওয়ার ব্যাকআপের জন্য Realme GT Neo ফোনে থাকতে পারে ৪,৪০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে। যা ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফোনের পিছনে দেখা যাবে বড় আয়তকার ক্যামেরা সেটআপ। এতে তিনটি ক্যামেরা থাকতে পারে। সাউন্ডের জন্য থাকবে ডুয়াল স্টিরিও স্পিকার।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.