১২ জিবি র‌্যামের সাথে একদিন পরেই লঞ্চ হচ্ছে Realme GT Neo

realme-gt-neo-spotted-on-geekbench-with-12gb-ram

Realme নতুন GT সিরিজের প্রথম স্মার্টফোন হিসেবে Realme GT 5G এই মাসের শুরুতে লঞ্চ করেছিল। যদিও মাস না শেষ হতেই GT সিরিজের দ্বিতীয় ফোন Realme GT Neo লঞ্চের জন্য রিয়েলমি প্রস্তুতি নিচ্ছে। চীনা স্মার্টফোন কোম্পানিটি ঘরেলু মার্কেটে আগামী ৩১ মার্চ হ্যান্ডসেটটি লঞ্চ করবে বলে ইতিমধ্যে ঘোষণা করেছে। তবে লঞ্চের পূর্বে ফের একবার ডিভাইসটি কে বেঞ্চমার্ক প্ল্যাটফর্ম গিকবেঞ্চে স্পট করা গেল। পূর্বে রিয়েলমি জিটি নিও এর ৮ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টকে গিকবেঞ্চে দেখা গিয়েছিল। এবার এর ১২ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টটি গিকবেঞ্চে লিস্টিং করা হয়েছে।

Realme RMX3031 মডেল নম্বর সহ রিয়েলমি জিটি নিও সেখানে সিঙ্গেল কোর টেস্টে ৯৭৫ ও মাল্টি কোর টেস্টে ৩৩২০ পয়েন্ট স্কোর করেছে। এছাড়াও ১২ জিবি র‌্যাম থাকার পাশাপাশি স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১১ আউট অফ দ্য বক্স ও মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ চিপসেটে চলবে বলে গিকবেঞ্চ ইঙ্গিত দিচ্ছে।

প্রসঙ্গত, মডেল নম্বরটি সত্যিই রিয়েলমি জিটি নিও এর কীনা তা এখনও অফিসিয়াল ভাবে কনফার্ম করা যায়নি। তবে ভারতে IMEI-এর ডেটাবেস, BIS সার্টিফিকেশন সাইটে টিপস্টার মুকুল শর্মা RMX3031 মডেল নম্বরের রিয়েলমির একটি ফোন স্পট করেছিলেন। যা ফোনটি Realme GT Neo হওয়ারই জোরালো ইঙ্গিত বহন করছে। এছাড়াও, কোম্পানি নিশ্চিত করে বলেছে, রিয়েলমি জিটি নিও-তে ডাইমেনসিটি ১২০০ চিপসেট থাকবে। সুতরাং, গিকবেঞ্চের ডেটাবেসে ফোনে এই চিপসেটের উপস্থিতি আমাদের অনুমান সত্যি প্রমাণিত করছে।

Realme GT Neo এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

TENAA সার্টিফিকেশন সাইট থেকে জানা গিয়েছিল, রিয়েলমি জিটি নিও ফোনে থাকবে ৬.৫৫ ইঞ্চি কার্ভড ডিসপ্লে। যদিও এর রেজোলিউশন এখানে উল্লেখ ছিল না। তবে ফ্ল্যাগশিপ ফোন হওয়ায় এতে ফুল এইচডি প্লাস রেজোলিউশনের সাথে AMOLED ডিসপ্লে দেওয়া হবে বলে আমাদের অনুমান।

Realme GT Neo ফোনের পিছনে দেখা যাবে বড় আয়তকার ক্যামেরা সেটআপ। এতে তিনটি ক্যামেরা থাকতে পারে। আবার ফোনটি ৪,৪০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে। যা ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে৷ অফিসিয়াল পোস্টার অনুসারে এতে ডুয়াল স্টিরিও স্পিকার থাকবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷