আগামী মাসে আসছে Realme GT Neo, থাকবে মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ প্রসেসর

realme-gt-neo-to-launch-next-month-april-with-mediatek-dimensity-1200

গতকালই রিয়েলমি তাদের ঘরেলু মার্কেটে লঞ্চ করেছে Realme GT 5G। একটি ফিজিক্যাল লঞ্চ ইভেন্টের মাধ্যমে এই ফ্ল্যাগশিপ ফোন কে বাজারে আনা হয়েছে। তবে এই ইভেন্টের একদম শেষে রিয়েলমি নিশ্চিত করেছে যে তারা শীঘ্রই এই সিরিজের আরেকটি ফোন আনছে, যার নাম হবে Realme GT Neo। এই ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ প্রসেসর (Dimensity 1200 ব্যবহার করা হবে। প্রসঙ্গত রিয়েলমি জিটি ৫জি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর সহ লঞ্চ হয়েছে।

রিয়েলমির সিইও লঞ্চ ইভেন্টে জানিয়েছেন, তারা ফ্যানদের সস্তায় আরও নতুন প্রযুক্তির সুবিধা দিতে শীঘ্রই রিয়েলমি জিটি নিও নিয়ে হাজির হবে। এই ফোনে থাকবে মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ প্রসেসর। গত জানুয়ারিতে এই প্রসেসরটি লঞ্চ করেছিল মিডিয়াটেক। ৬ এনএম এই প্রসেসরে আছে আর্ম কর্টেক্স-এ৭৮ আল্ট্রা কোর। এর ক্লক স্পিড লিমিট ৩ গিগাহার্টজ। সেইসঙ্গে রয়েছে তিনটি আর্ম কর্টেক্স-এ৭৮ সুপার কোর ও চারটি আর্ম কর্টেক্স-এ৫৫ এফিসিয়েন্সি কোর।

Mediatek এর তরফেও রিয়েলমির নতুন ফোন আসার কথা স্বীকার করে নেওয়া হয়েছে। তারা জানিয়েছে ডাইমেনসিটি ১২০০ প্রসেসরের সাথে এই ফোনটি মার্চের শেষে বা এপ্রিলের শুরুতে লঞ্চ হতে পারে। সেক্ষেত্রে Realme GT Neo এর লঞ্চ যে আসন্ন তা বলার অপেক্ষা রাখেনা। তবে রিয়েলমি ছাড়াও Redmi-ও এই প্রসেসর সহ গেমিং স্মার্টফোন আনবে বলে জানিয়েছে।

Realme GT 5G এর দাম ও স্পেসিফিকেশন

চীনে রিয়েলমি জিটি ৫জি এর দাম শুরু হয়েছে ২,৭৯৯ ইউয়ান (প্রায় ৩৪,০০০ টাকা) থেকে। এই মূল্য ফোনটির ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। এই ফোনে আছে  ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস S-AMOLED E4 পাঞ্চ হোল ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর,  ৮ জিবি/১২ জিবি LPDDR5 র‌্যাম, ১২৮ জিবি/২৫৬ জিবি UFS 3.1 স্টোরেজ, ৬৪ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা, ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ও ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। বিস্তারিত ভাবে Realme GT সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন