Xiaomi, Vivo, Oppp- র পর ৩,০০০ লিটার অক্সিজেন দান করলো Realme

Realme-India-donates-3000 liters oxygen-covid-second-wave

যত দিন যাচ্ছে, করোনার দ্বিতীয় ঢেউয়ে ভারতে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। দেশজুড়ে হাসপাতালগুলি অক্সিজেন এবং অন্যান্য জীবনরক্ষাকারী প্রয়োজনীয় জিনিসের তীব্র ঘাটতিরও সম্মুখীন হচ্ছে। এই ভয়াবহ পরিস্থিতিতে একাধিক দেশ, বহু নামিদামি ব্যক্তিত্ব সহ অনেকগুলি জনপ্রিয় সংস্থা ইতিমধ্যেই ভারতের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। এর মধ্যে রয়েছে Google, Microsoft, Apple, Vivo, Xiaomi, Oppo-র মতো একাধিক নামজাদা কোম্পানি। এবার এই তালিকার যুক্ত হল চীনা স্মার্টফোন Realme-র নাম।

সংস্থাটি এর আগে ঘোষণা করেছিল যে, তারা তাদের অফলাইন স্টোরগুলির মাধ্যমে ১ লক্ষেরও বেশি মাস্ক বিতরণ করবে। এবার আবারও কোভিড পরিস্থিতি মোকাবিলায় সাহায্য করতে এগিয়ে এল Realme। কোম্পানির সিইও (ইন্ডিয়া) মাধব শেঠ টুইটারে ঘোষণা করেছেন যে, তারা হেমকুন্ট ফাউন্ডেশনকে ৩,০০০ লিটার অক্সিজেন দান করবে। গুরুগ্রামের এই এনজিও-টি বিনামূল্যে অক্সিজেন এবং অন্যান্য চিকিৎসা সহায়ক সামগ্রী সরবরাহ করে এই ভয়ঙ্কর পরিস্থিতিতে অসহায়দের সহায়তা করছে। এদিকে টুইটে সমগ্র ভারতবাসীকে এই কঠিন সময়ে একে অপরের সাথে হাতে হাত মিলিয়ে কাজ করার জন্য আহ্বানও জানিয়েছেন মাধব শেঠ।

প্রসঙ্গত উল্লেখ্য যে, বর্তমান কোভিড পরিস্থিতি মোকাবিলায় অন্যান্য সংস্থাগুলিও তাদের উল্লেখযোগ্য অবদান রাখছে। জনপ্রিয় স্মার্টফোন প্রস্তুতকারক সংস্থাগুলিও এক্ষেত্রে হাত গুটিয়ে বসে নেই। Xiaomi সারা ভারতের হাসপাতালগুলিকে ১,০০০ টিরও বেশি অক্সিজেন কনসেনট্রেটার কেনার জন্য ৩ কোটি টাকা দান করেছে। সংস্থাটি আরও জানিয়েছে যে, তারা এই কনসেনট্রেটারগুলি মূলত এই মহামারীতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত রাজ্যগুলিকে দান করবে, যার মধ্যে রয়েছে মহারাষ্ট্র, দিল্লি, কর্ণাটক ইত্যাদি। এছাড়াও, ইতিমধ্যেই Vivo India-র পক্ষ থেকে কোভিড পরিস্থিতি মোকাবিলার জন্য ভারতকে ২ কোটি টাকা অনুদানের কথা ঘোষণা করা হয়েছে। এই প্রাণঘাতী ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সহায়তা করার জন্য Oppo India, ভারতের সর্বাধিক সংক্রামিত অঞ্চলে ৪.৩ কোটি টাকার ১,০০০ টি অক্সিজেনেটর এবং ৫০০ টি রেসপিরেটর দান করার কথা জানিয়েছেন।

এছাড়াও ভারতের এই করোনা ত্রাণ তহবিলে উল্লেখযোগ্য অবদান রেখেছে Google, Microsoft, Apple। গত ২৬ এপ্রিল টুইট করে ভারতকে প্রয়োজনীয় অক্সিজেন সিলিন্ডার কেনার টাকা এবং প্রযুক্তিগত সমস্ত সাহায্যের আশ্বাস দিয়েছেন Microsoft-এর কর্মকর্তা সত্য নাদেলা। টেক জায়ান্ট Google-এর বর্তমান সিইও সুন্দর পিচাই করোনা মোকাবিলায় ১৩৫ কোটি টাকা অনুদান প্রদানের কথা ঘোষণা করেছেন। মার্কিন বহুজাতিক সংস্থা Apple-এর সিইও টিম কুক-ও এই অতিমারির ফলে বিপর্যস্ত অসংখ্য সাধারণ মানুষের কথা ভেবে ভারতকে সবরকম সাহায্য প্রদানের আশ্বাস দিয়েছেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন