স্মার্টফোনের পর ল্যাপটপ আনছে Realme, টিজার দেখে নিন

realme-laptop-coming-soon-teased-madhav-sheth

ক্যাপশনে সব বাইনারি সংখ্যা (এনকোডিং করলে যার অর্থ হ্যালো ওয়ার্ল্ড) এবং রিয়েলমি (Realme)-এর নতুন প্রোডাক্ট ক্যাটেগরি থেকে বার্তা আসার ইঙ্গিত। আর নীচের ছবিতে কাগজের বড় ব্যাগ থেকে একটি ডিভাইস উঁকি মারছে, যা দেখে এক সেকেন্ডও সময় না নিয়ে আপনি বলে দেবেন, এটা ল্যাপটপেরই ছবি। ভারত ও ইউরোপে রিয়েলমির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মাধব শেঠের (Madhav Seth)-এর এমনই সোশ্যাল মিডিয়া পোস্ট এখন চর্চার কেন্দ্রে৷ শুরু হয়েছে জল্পনা, স্মার্টফোনের পর তাহলে কি এবার রিয়েলমি ব্র্যান্ডেড ল্যাপটপ..?

অপ্পো (Oppo)-র সাব ব্র্যান্ড হিসেবে ইনিংস শুরু করলেও রিয়েলমি এখন পৃথক ও স্বাধীন সংস্থা। বাজেট স্মার্টফোন দিয়ে শুরু করলেও রিয়েলমির প্রোডাক্ট পোর্টফোলিও এখন পাওয়ারব্যাঙ্ক, হেডফোন, ইয়ারবাডস থেকে ইলেকট্রিক টুথব্রাশ পর্যন্ত বিস্তৃত।আবার চলতি বছরের প্রথমদিকে রিপোর্টে দাবি করা হয়েছিল যে রিয়েলমি তার প্রথম ল্যাপটপ (Realme laptop) জুনেই লঞ্চ করতে পারে। ফলে এই পরিপ্রেক্ষিতেই মাধব শেঠ রিয়েলমির সেই আপকামিং ল্যাপটপের টিজার শেয়ার করেছেন বলে অনুমান করা হচ্ছে।

ল্যাপটপের যেটুকু অংশ দৃশ্যমান, তাতে মনে হচ্ছে রিয়েলমির প্রথম ল্যাপটপ মেটাল দিয়ে তৈরি। এটির মেটাল বিল্ড এবং সিলভার কালারের সাথে অ্যাপলের (Apple)-এর ম্যাকবুক (MacBook) লাইনআপের অনেকটাই সাদৃশ্য রয়েছে। এছাড়া, ল্যাপটপটি সম্পর্কে রিয়েলমি কোনও তথ্য প্রকাশ করেনি।

ঘটনাচক্রে, কয়েকমাস আগে জানা গেছিল যে রিয়েলমি, মিয়াউবুক (MeowBook) ল্যাপটপ, মিয়াউ এআই স্পিকার (Meow AI Speaker), মিয়াউ ভিআর গ্লাস (Meow VR Glass)-সহ একাধিক নতুন পণ্য বাজারে আনতে চলেছে। ফলে রিয়েলমির প্রথম ল্যাপটপ MeowBook বা মিয়াউবুক নামে আসতে পারে।

রিয়েলমির ল্যাপটপ এমডি (AMD) নাকি ইন্টেল (Intel) প্রসেসর ব্যবহার হবে, সেটাই এখন দেখার বিষয়। তবে ল্যাপটপ ডিজাইন এবং উৎপাদনের ক্ষেত্রে রিয়েলমি ওডিএম বা অরিজিনাল ডিজাইন ম্যানুফ্যাকচারার-এর ওপর নির্ভর থাকবে বলেই ধরে নেওয়া যায়। অর্থাৎ অন্য কোনও সংস্থাকে দায়িত্ব দিয়ে ল্যাপটপ তৈরি করিয়ে রিয়েলমি সেটি রিব্র্যান্ডেড করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷