স্মার্টফোনের পর Realme আনছে ল্যাপটপ, দাম শুরু হতে পারে ৩০,০০০ টাকা থেকে

Realme laptop may launch q3 2021 company survey page goes live

বিগত দু-তিন বছরে স্মার্টফোন নির্মাতার পরিচয় ভেঙ্গে নতুন কিছু করার চেষ্টা করে চলেছে চীনা ব্র্যান্ড Realme। মূলত ফোন ব্যবসায় ব্যাপক সাফল্য পাওয়ার পরেই তারা নিজের প্রোডাক্ট পোর্টফোলিও বাড়ানোর দিকে ঝুঁকেছে। যার ফলে বিভিন্ন Realme স্মার্টফোনের পাশাপাশি বাজারে এসেছে সংস্থার কিছু নতুন ধরণের টিভি কিংবা ইয়ারফোন, পাওয়ার ব্যাংকের মত প্রোডাক্ট। এদিকে বেশ কয়েকমাস ধরেই শোনা যাচ্ছে, Realme এবার ল্যাপটপ জগতেও পা রাখার পরিকল্পনা করছে। এমনকি ১লা এপ্রিল সংস্থার পাকিস্তানি শাখা, নিজের টুইটার হ্যান্ডেল থেকে ‘Realme MeowBook’ নামে একটি নোটবুক টিজ করেছিল। কিন্তু ওই দিনের পর থেকে ব্র্যান্ডের এই নতুন ডিভাইসটি সম্পর্কে আর তেমন কোনো তথ্য পাওয়া যায়নি। তবে সম্প্রতি ফের এই নতুন ল্যাপটপটির সংক্রান্ত চর্চা মাথাচাড়া দিয়ে উঠেছে। আসলে রিয়েলমি (Realme) কমিউনিটি এবার ভারতের জনসাধারণের কাছে তাদের ল্যাপটপ সম্পর্কিত পছন্দের কথা জিজ্ঞাসা করেছে।

রিপোর্ট অনুযায়ী, সংস্থার এই সমীক্ষা গুগল ফর্মগুলির মাধ্যমে পরিচালিত হচ্ছে যেখানে অংশগ্রহণকারীদের লিঙ্গ, বয়স এবং বার্ষিক আয়ের মত প্রাথমিক তথ্য সংগ্রহ করা হচ্ছে। এছাড়া, ওই সমীক্ষায় অংশগ্রহণকারীরা Realme স্মার্টফোন ব্যবহার করেন কিনা বা সেই ডিভাইস ব্যবহার করে তারা কতটা সন্তুষ্ট তা জানতে চাওয়া হয়েছে।

তদুপরি, এই জনপ্রিয় চীনা সংস্থাটি Lenovo, Dell, Asus-এর সাথে Xiaomi ও Honor ব্র্যান্ডের ল্যাপটপগুলির কথা উল্লেখ করে, ইউজারদের ল্যাপটপ সংক্রান্ত প্রয়োজনীয়তা বা পছন্দ সম্পর্কে অবগত হতে চেয়েছে। যদিও এই সব প্রশ্নের জন্য HP-র মত বড় ব্র্যান্ডের নাম সমীক্ষায় অন্তর্ভুক্ত করেনি Realme। এক্ষেত্রে কোম্পানিটি যে সমস্ত প্রশ্ন করেছে, তার মধ্যে উল্লেখযোগ্য হল সমীক্ষায় অংশগ্রহণকারীরা ‘আগামী ৩ মাসের মধ্যে কোনো ল্যাপটপ কিনবেন কিনা বা এমন কোনো পরিকল্পনা আছে কিনা’।

তাছাড়া ব্র্যান্ডটি অংশগ্রহণকারীদের থেকে পরবর্তী নোটবুকের জন্য তারা কত টাকা ব্যয় করতে আগ্রহী তাও জিজ্ঞাসা করেছে। এক্ষেত্রে সমীক্ষায় ল্যাপটপের সর্বনিম্ন দাম ৩০,০০০ টাকা এবং সবচেয়ে বেশি ৫০,০০০ টাকা অন্তর্ভুক্ত রয়েছে। ফলত শুরুতেই যেমন বলেছি, এই সমীক্ষার কথা সামনে আসার পর আসন্ন দিনগুলিতে রিয়েলমি ল্যাপটপ লঞ্চ হওয়ার সম্ভাবনা প্রবল হল এবং অনেকেই মনে করছেন চলতি বছরের তৃতীয় প্রান্তিকে এগুলি বাজারে আত্মপ্রকাশ করতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন