Realme Narzo 20A, Narzo 20 এবং Narzo 20 Pro ভারতে লঞ্চ হল, জেনে নিন দাম

realme-narzo-20a-narzo-20--narzo-20-pro

অবশেষে ভারতে লঞ্চ হল Realme Narzo 20 সিরিজ। বলে দিতে হয়না যে নতুন এই সিরিজ হল রিয়েলমি নারজো ১০ সিরিজের আপগ্রেড ভার্সন। আজ একটি অনলাইন লঞ্চ ইভেন্টের মাধ্যমে Realme Narzo 20 সিরিজকে ভারতে আনা হয়েছে। এই সিরিজে তিনটি ফোন আছে Realme Narzo 20A, Narzo 20 এবং Narzo 20 Pro। এই সিরিজের সাথে কোম্পানি আজ অ্যান্ড্রয়েড ১০ বেসড Realme UI 2.0 কাস্টম স্কিনও রিলিজ করেছে। এদিকে রিয়েলমি নারজো ২০ সিরিজে পাবেন অ্যাপ কুইক ফ্রিজ, স্ক্রিন ব্যাটারি অপটিমাইজেশন, নাইট চার্জ গার্ডিয়ান এবং সুপার পাওয়ার-সেভিং মোড।

Realme Narzo 20A, Narzo 20 এবং Narzo 20 Pro ভারতে দাম

রিয়েলমি নারজো ২০এ দুটি স্টোরেজ অপশন সহ এসেছে। এর ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম যথাক্রমে ৮,৪৯৯ টাকা ও ৯,৪৯৯ টাকা। ফোনটি গ্লোরি সিলভার এবং ভিকট্রি ব্লু কালারে পাওয়া যাবে। এই ফোনের বিক্রি শুরু হবে ৩০ সেপ্টেম্বর দুপুর ১২ টা থেকে।

রিয়েলমি নারজো ২০ ফোনের ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ১০,৯৯৯ টাকা। আবার ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১১,৯৯৯ টাকা। এই ফোনটি গ্লোরি সিলভার এবং ভিকট্রি ব্লু কালারে পাওয়া যাবে। এই ফোনটির প্রথম সেল অনুষ্ঠিত হবে ২৮ সেপ্টেম্বর দুপুর ১২ টা থেকে।

আবার রিয়েলমি নারজো ২০ প্রো দুটি স্টোরেজ সহ এসেছে। এর ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৪,৯৯৯ টাকা। আবার ৮ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৬,৯৯৯ টাকা। ফোনটি ব্ল্যাক নিনজা এবং হোয়াইট নাইট কালারে পাওয়া যাবে। এই ফোনের সেল শুরু হবে ২৪ সেপ্টেম্বর দুপুর ১২ টা থেকে।

Realme Narzo 20A, Narzo 20 এবং Narzo 20 Pro ফোনগুলি Flipkart ও Realme.Com থেকে কেনা যাবে। এছাড়াও কিছুদিন পর থেকে ফোনগুলি অফলাইনে উপলব্ধ হবে।

Realme Narzo 20A স্পেসিফিকেশন

রিয়েলমি নারজো ২০এ ফোনে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। এর রেজুলেশন হবে ৭২০ x ১৬০০ পিক্সেল এবং স্ক্রিন টু বডি রেশিও ৮৯.৮ শতাংশ। স্ক্রিনের সুরক্ষার জন্য এতে কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশন আছে। এই ফোনে পাবেন স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর। ফোনটি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে এসেছে – ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Realme Narzo 20A ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রধান ক্যামেরা হবে এফ/১.৮ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেল। এতে এইচডিআর এবং ক্রোমা বুস্ট সাপোর্ট করবে। আবার অন্য দুটি ক্যামেরা হল এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেল ব্ল্যাক/হোয়াইট লেন্স এবং ২ মেগাপিক্সেল রেট্রো লেন্স, যারও অ্যাপারচার এফ/২.৪। সেলফির জন্য এই ফোনে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে।

আবার ডুয়েল সিমের এই ফোনে রয়েছে ৫,০০০ এমএএইচ এর ব্যাটারি। যা ৪০ দিনের স্ট্যান্ডবাই টাইম দেবে। চার্জিংয়ের জন্য এতে মাইক্রো ইউএসবি পোর্ট উপলব্ধ। এতে ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড রিয়েলমি ইউআই এ চলবে।

Realme Narzo 20 স্পেসিফিকেশন

রিয়েলমি নারজো ২০ ফোনে ৬.৫ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে। এর রেজুলেশন ৭২০ x ১৬০০ পিক্সেল এবং স্ক্রিন টু বডি রেশিও থাকবে ৮৮.৭ শতাংশ। এর আসপেক্ট রেশিও ২০:৯। আবার প্রসেসরের ক্ষেত্রে মিডিয়াটেক হেলিও জি৮৫ ব্যবহার করা হয়েছে। সাথে আছে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ বিকল্প। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড রিয়েলমি ইউআই এ চলবে।

ক্যামেরা ডিপার্টমেন্টের কথা বললে নারজো ২০ ফোনটিও ট্রিপল রিয়ার ক্যামেরার সাথে এসেছে। এর প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও অন্য দুটি ক্যামেরা হল ১১৯ ডিগ্ৰী ফিলড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এতে ৮ মেগাপিক্সেল এআই এইচডি সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। ফোনটিতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৬,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।চার্জিংয়ের জন্য এতে ইউএসবি টাইপ সি পোর্ট আছে।

Realme Narzo 20 Pro স্পেসিফিকেশন

রিয়েলমি নারজো ২০ প্রো ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লের সাথে এসেছে। এর রেজুলেশন ১০৮০ x ২৪০০ পিক্সেল এবং স্ক্রিন টু বডি রেশিও ৯০.৫ শতাংশ। এর রিফ্রেশ রেট ৯০ হার্টজ। ফোনটির ডিসপ্লে ডিজাইন হবে পাঞ্চ হোল। ডিসপ্লের প্রটেকশনের জন্য কর্নিং গরিলা গ্লাস প্রটেকশন আছে। এই ফোনে আছে মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর। সাথে ৬ জিবি র‌্যাম ও ৮ জিবি র‌্যামের বিকল্প উপলব্ধ। আবার স্টোরেজ হিসাবে পাবেন ৬৪ জিবি ও ১২৮ জিবি বিকল্প। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ আরও বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য রিয়েলমি নারজো ২০ প্রো ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এর প্রাইমারি ক্যামেরা হবে এফ/১.৮ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও থাকবে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স (এফ/২.৩), ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ব্ল্যাক/হোয়াইট সেন্সর। সেলফির জন্য এই ফোনে আছে এফ/২.১ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেল সনি আইএমএক্স৪৭১ ফ্রন্ট ক্যামেরা।

সিকিউরিটির জন্য এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। আবার ফোনটি এসেছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারিরি সাথে। এতে ৬৫ ওয়াট সুপার ডার্ক চার্জিং সাপোর্ট করবে। কোম্পানির দাবি এই চার্জার ০-১০০ শতাংশ চার্জ কেবল ৩৮ মিনিটে করে দেবে। চার্জিংয়ের জন্য এতে ইউএসবি টাইপ সি পোর্ট উপলব্ধ। ফোনটির ওজন ১৯১ গ্রাম।