Realme-র সবচেয়ে সস্তা 5G স্মার্টফোন হবে Narzo 30 Pro

realme-narzo-30-pro-could-be-cheapest-5g-smartphone-in-india

এই মাসের শুরুর দিকে ভারতে লঞ্চ হয়েছিল Realme X7 5G। যার দাম ১৯,৯৯৯ টাকা। এই ফোনটি ভারতের সবচেয়ে সস্তা 5G স্মার্টফোন হিসাবে বিবেচিত। তবে এর থেকেও সস্তায় 5G স্মার্টফোন নিয়ে আসার পরিকল্পনা নিয়েছে Realme। সম্প্রতি রিয়েলমি ইন্ডিয়ার সিইও, মাধব শেঠ ফ্যানদের কাছে জানতে চেয়েছেন তারা আরও সস্তায় 5G স্মার্টফোন চায় কিনা। যার উত্তরে ‘হ্যাঁ’ এর আধিক্যই বেশি দেখা গেছে। যদিও এরপর আমরা রিয়েলমি ইন্ডিয়ায় সিইও কে এই ধরণের কোনো আপকামিং ফোনের বিষয়ে বলতে শুনিনি।

তবে গুঞ্জন শুরু হয়েছে আসন্ন Realme Narzo 30 সিরিজের একটি ফোন 5G কানেক্টিভিটি সহ আসবে। আর এই ফোনের দাম Realme X7 5G এর থেকেও কম হবে। কয়েকজন দাবিও করেছেন, এই ফোনটি রিয়েলমি নারজো ৩০ প্রো নামে লঞ্চ হবে। আসলে কিছুদিন আগে Realme RMX3161 মডেল নম্বরের একটি 5G কানেক্টিভিটি যুক্ত ফোনকে TENAA সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছিল। জিএসএমএরিনা থেকে জানানো হয়েছিল এই ফোনটি আর অন্য কিছু নয়, নারজো ৩০ প্রো নামে বাজারে আসবে।

জিএসএমএরিনা -র রিপোর্ট কে বিশ্বাস করলে Realme Narzo 30 Pro ফোনে থাকবে ৬.৫ ইঞ্চি পাঞ্চ হোল ডিসপ্লে থাকবে। এছাড়াও ফোনটি সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ট্রিপল বা কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ, অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম ও ৪,৮৮০ এমএএইচ ব্যাটারি সহ আসবে। আবার এতে সাপোর্ট করবে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং। ফোনটির ডাইমেনশন হবে ১৬২.৫ x ৭৪.৮ x ৮.৮ মিমি।

রিয়েলমি নারজো ৩০ সিরিজে তিনটি স্মার্টফোন লঞ্চ হতে দেখা যেতে পারে – Narzo 30, Narzo 30A, এবং Narzo 30 Pro। এরমধ্যে Narzo 30A এর মডেল নম্বর RMX3171। যদিও এই ফোনের স্পেসিফিকেশন জানা যায়নি। এই সিরিজ আগামী মাসেই লঞ্চ হবে বলে অনুমান করা হচ্ছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.