মার্চের শুরুতে লঞ্চ হতে পারে Realme Narzo 30A, ভারতের পর দেখা গেল থাইল্যান্ডের সার্টিফিকেশন সাইটে

realme-narzo-30a-spotted-on-nbtc-may-launch-early-march

লঞ্চের আরও একধাপ কাছে পৌছে গেল Realme Narzo 30 সিরিজ। ভারত ও থাইল্যান্ডের মতো এশীয় বাজারে শীঘ্রই এই সিরিজের দেখা মিলতে পারে। কারণ আজ থাইল্যান্ডের সার্টিফিকেশন প্ল্যাটফর্ম ন্যাশনাল ব্রডকাস্টিং এবং টেলিকমিউনিকেশনস কমিশন (NBTC)-এর ডেটাবেসে Realme Narzo 30A ফোনকে স্পট করা হয়েছে। যেখানে এর মডেল নম্বর ছিল RMX3171৷ উল্লেখ্য, এই একই মডেল নম্বরের সাথে ফোনটি ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্টান্ডার্ডস (BIS)-এর ছাড়পত্র পেয়েছিল।

বিআইএস-এ অবশ্য ফোনের মডেল নম্বর ব্যতীত এর মার্কেটিং নামের কোনোপ্রকার উল্লেখ ছিল না। তবে ফোনটি যে রিয়েলমি নারজো ৩০এ নামে লঞ্চ হতে চলেছে, তা এনবিটিসি ডেটাবেস দেকে এখন নিশ্চিত হওয়া গেছে।

প্রসঙ্গত, গতমাসে মুকুল শর্মা টুইট বার্তায় জানিয়েছিলেন, জানুয়ারিতেই বাজারে আসবে Realme Narzo 30 সিরিজ। এই সিরিজে Narzo 30, এবং Narzo 30 Pro ছাড়াও আরও একটি ডিভাইস থাকবে। যেটি অবশ্যই Narzo 30A হবে। এদিকে Realme X7 সিরিজে যেহেতু ভারতে ৪ ফেব্রুয়ারি লঞ্চ হচ্ছে। সেক্ষেত্রে রিয়েলমি ফেব্রুয়ারির শেষে বা মার্চের প্রথমে Narzo 30 সিরিজের ওপর থেকে পর্দা তুলবে বলে মনে করা হচ্ছে।

৪ ফেব্রুয়ারি লঞ্চ হবে Realme X7 সিরিজ

ভারতে ডাইমেনসিটি ১০০০ প্লাস চিপসেটের প্রথম ফোন হিসেবে কয়েকদিন আগেই লঞ্চ হয়েছে রেনো ৫ প্রো ৫জি। আর এই চিপসেটের দ্বিতীয় ফোন হিসেবে রিয়েলমি এক্স৭ প্রো ফোনটি লঞ্চ হবে। অন্যদিকে রিয়েলমি এক্স৭ হবে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ইউ চিপসেট দ্বারা চালিত ভারতের প্রথম স্মার্টফোন। জানিয়ে রাখি, ভারতে Realme X7 সিরিজ ফ্লিপকার্ট এক্সক্লুসিভ হবে।