মুহূর্তে হবে ফুল চার্জ! Realme, Oppo ও OnePlus চলতি বছরেই আনছে ১২৫ ওয়াট ফাস্ট চার্জিংয়ের স্মার্টফোন

Realme Oppo OnePlus to launch 125w fast charging smartphone q2 2021

গত বছর Realme ও Oppo তাদের ঘরেলু মার্কেটে ১২৫ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি সামনে এনেছিল। এই প্রযুক্তি কোনো ৪,০০০ এমএএইচ ব্যাটারিকে ৩ মিনিটে ৩৩ শতাংশ চার্জ করে দিতে পারে। যদিও এই টেকনোলজির সাথে এখনও কোন স্মার্টফোন বাজারে আসেনি। তবে নতুন একটি রিপোর্টে দাবি করা হয়েছে, চলতি বছরেই Oppo, Realme ও OnePlus ১২৫ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজির সাথে স্মার্টফোন লঞ্চ করবে।

টিপস্টার digital chat station, আজ দাবি করেছেন, চলতি বছরের দ্বিতীয়ার্ধে অপ্পো, রিয়েলমি ও ওয়ানপ্লাস এখনও পর্যন্ত সবচেয়ে বেশি ফাস্ট চার্জিং সাপোর্টের সাথে স্মার্টফোন লঞ্চ করতে চলেছি। যদিও এই ফোনগুলির নাম জানাননি টিপস্টার। তবে তিনি বলেছেন এই ফোনগুলিতে বিভিন্ন ফাস্ট চার্জিং প্রটোকল সাপোর্ট করবে।

অর্থাৎ আমরা অনুমান করতে পারি এই ফোনগুলিতে VOOC, Dart, Warp, SuperVOOC, SuperVOOC 2.0, SuperDart ফাস্ট চার্জিং প্রটোকল সাপোর্ট করবে। এছাড়া এতে সাপোর্ট করতে পারে, ১২৫ ওয়াট পিপিএস প্রটোকল, ৬৫ ওয়াট পিডি প্রটোকল ফাস্ট চার্জ এবং ৩৬ ওয়াট কিউসি প্রটোকল।

প্রসঙ্গত, রিয়েলমি ইন্ডিয়া ও ইউরোপের সিইও, মাধব শেঠ, কিছুদিন আগেই ইউরোপে ১২৫ ওয়াট পাওয়ার অ্যাডাপ্টার টিজ করেছিলেন। যদিও প্রোডাক্টটিকে লঞ্চ করা হয়নি। ফলে এখন দেখার বিষয় কোম্পানিগুলো তাদের কোন ফোনে এই চার্জিং টেকনোলজি ব্যবহার করে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন