Realme, Oppo, OnePlus আগামী বছরে আনতে পারে 125W ফাস্ট চার্জিং সাপোর্টের স্মার্টফোন

Oppo, Realme এবং OnePlus এবার ১২৫ ওয়াট চার্জিং সাপোর্ট সহ স্মার্টফোন লঞ্চ করার পরিকল্পনা নিয়েছে

realme-oppo-oneplus-to-launch-125w-fast-charging-support-smartphones-next-year

বাজারে নিজেদের দক্ষতা প্রদর্শন করতে, গতবছরের মাঝামাঝি সময়ে ১২৫ ওয়াট (125W) ফাস্ট চার্জিং প্রযুক্তি চালু করে জনপ্রিয় চীনা স্মার্টফোন নির্মাতা Oppo (ওপ্পো) এবং Realme (রিয়েলমি)। কিন্তু Xiaomi (শাওমি) এবং iQOO (আইকো)-এর মত প্রতিদ্বন্দ্বী সংস্থাগুলি ইতিমধ্যে ১২০ ওয়াট চার্জিং প্রযুক্তি সহ ফোন লঞ্চ করে ফেললেও, Oppo বা Realme-র মধ্যে কেউই এতদিন ১২৫ ওয়াট ফাস্ট চার্জিংযুক্ত ফোনের ঘোষণা করেনি৷ তবে মুক্তির এক বছরেরও বেশি সময় পর বিবিকে (BBK) ইলেকট্রনিক্সের মালিকানাধীন ব্র্যান্ডগুলি এখন এই প্রযুক্তি ইউজারদের ধরাছোঁয়ার মধ্যে আনতে চলেছে বলে মনে হচ্ছে। আসলে সাম্প্রতিক রিপোর্ট বলছে, Oppo, Realme এবং OnePlus (ওয়ানপ্লাস) এবার ১২৫ ওয়াট চার্জিং সাপোর্ট সহ স্মার্টফোন লঞ্চ করার পরিকল্পনা নিয়েছে। আর এই ফোনগুলি আগামী বছরের গোড়ার দিকেই বাজারে আসতে পারে।

Oppo, Realme, OnePlus আনছে 125W চার্জিং সাপোর্টযুক্ত ফোন

হালফিলে Realme GT 2 Pro (রিয়েলমি জিটি ২ প্রো) নামের একটি ফ্ল্যাগশিপ ফোনের স্পেসিফিকেশন এবং দাম ফাঁস হয়েছে, যেখানে বলা হয়েছে আগামী বছর লঞ্চ হতে চলা হ্যান্ডসেটটিতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন থাকবে। তবে গতকাল এই বিষয়ে ফের নতুন তথ্য প্রকাশিত হয়েছে, আর তাতে দাবি করা হয়েছে যে আসন্ন Realme GT 2 ফোনটি ১২৫ ওয়াট চার্জিং ক্যাপাসিটি সহ আসবে।

অন্যান্য ফিচারের কথা বললে অনুমান করা হচ্ছে যে, রিয়েলমি জিটি ২ প্রো ফোনে ৬.৫১ ইঞ্চি এইচডি+ S-AMOLED পাঞ্চ হোল ডিসপ্লে থাকবে। এই ফোনে ব্যবহার করা হবে স্ন্যাপড্রাগন ৮৯৮ প্রসেসর। ফোনটি ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ সহ আসতে পারে। ফটোগ্রাফির জন্য, ফোনটিতে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সরযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেখা যাবে। রিয়েলমি জিটি ২ প্রো লেটেস্ট অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক Realme UI 3.0 ওএস দ্বারা চালিত হবে।

Oppo-র নতুন ফোনেও থাকবে ১২৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি

শুধু রিয়েলমি নয়, বরং তাদের সিস্টার ব্র্যান্ড ওপ্পোও নতুন Oppo Find X4 এবং Find X4 Pro ফোনে ১২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট দেবে বলে জানা গেছে। বলা হচ্ছে, এই প্রযুক্তিকে হাতিয়ার করে সংস্থাটি আগামী বছর নতুন ‘N’ এবং Reno 8 Pro সিরিজের রিলিজ করবে।

অন্যদিকে, OnLeaks নামক টিপস্টার আসন্ন OnePlus 10 Pro ফ্ল্যাগশিপ ফোনের প্রথম রেন্ডার প্রকাশ করেছেন। এই রেন্ডার থেকে ফোনের রিয়ার ক্যামেরা ডিজাইন সামনে এসেছে। তাছাড়া এই ফোনটিতে ১২৫ ওয়াট চার্জিং প্রযুক্তি থাকবে বলে গুঞ্জন রয়েছে। সেক্ষেত্রে এই সমস্ত জল্পনা সত্যি হবে কিনা, তা সময়ই বলবে।

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.