5G সাপোর্টের সাথে ১৩ অক্টোবর লঞ্চ হবে Realme Q সিরিজের নতুন ফোন

realme-q-series-new-smartphone-with-5g-connectivity-may-launch-on-13-october

আগামী ১৩ অক্টোবর লঞ্চ হতে পারে Realme Q সিরিজের দ্বিতীয় স্মার্টফোন। প্রসঙ্গত গতবছর Realme 5 Pro এর রিব্রান্ডেড ভার্সন হিসাবে চীনে রিয়েলমি কিউ সিরিজের প্রথম স্মার্টফোন লঞ্চ হয়েছিল। এরপর গত সপ্তাহে রিয়েলমির ভাইস প্রেসিডেন্ট জানান তারা শীঘ্রই Realme UI 2.0 ইন্টারফেসের সাথে Q সিরিজের নতুন ফোন বাজারে আনবে। আজ চীনের জনপ্রিয় টিপ্সটার Digital Chat Nation জানিয়েছেন, Realme Q সিরিজের এই ফোন ১৩ অক্টোবর লঞ্চ হবে। ফোনটির নাম হতে পারে Realme Q2।

ডিজিটাল চ্যাট স্টেশন থেকে আরও জানানো হয়েছে Realme Q সিরিজের এই ফোনে 5G কানেক্টিভিটি থাকবে। আবার পাঞ্চ হোল ডিজাইনের সাথে এই ফোনে থাকবে OLED স্ক্রিন। এছাড়াও রিয়েলমি কিউ ফোনে পাওয়া যাবে ৬৫ ওয়াট সুপার ফ্ল্যাশ চার্জার সাপোর্ট। এই ফোনটি ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ আসবে।

যদিও কোম্পানির তরফে Realme Q2 এর লঞ্চ ডেট বা স্পেসিফিকেশন কিছুই জানানো হয়নি। তবে গত সপ্তাহে চীনের সার্টিফিকেশন সাইটে রিয়েলমির দুটি স্মার্টফোন কে দেখা গিয়েছিল, যাদের মডেল নম্বর ছিল RMX2117 এবং RMX2173। এর মধ্যে RMX2173 মডেল নম্বরের ফোনটিকে রিয়েলমি কিউ সিরিজের নতুন ফোন হিসাবে বাজারে আনা হবে বলে মনে করা হচ্ছে। সার্টিফিকেশন সাইটে ফোনটির কিছু স্পেসিফিকেশনও উল্লেখ ছিল। রিপোর্টকে বিশ্বাস করলেই ওই স্পেসিফিকেশনগুলিই Realme Q2 তে থাকবে।

Realme Q2 এর সম্ভাব্য স্পেসিফিকেশন

রিয়েলমি কিউ ২ ফোনে ৬.৪৩ ইঞ্চি S-AMOLED ডিসপ্লে থাকতে পারে। পাঞ্চ হোল ডিজাইনের এই ডিসপ্লের রেজুলেশন হবে ফুল এইচডি প্লাস এবং আসপেক্ট রেশিও হবে ২০:৯। এতে থাকবে ২.৪ গিগাহার্টজ অক্টা কোর প্রসেসর এবং ৬ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড রিয়েলমি ইউআই ২.০ সিস্টেমে চলবে।

আবার ফটোগ্রাফির জন্য এই ফোনে থাকবে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা হবে ৪৮ মেগাপিক্সেল, এছাড়াও থাকবে ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর ও দুটি ২ মেগাপিক্সেল ক্যামেরা। এতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সাথে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।